আরজি কর কাণ্ডের বিচার চেয়ে এবার পথে নামছেন অবসরপ্রাপ্ত পুলিশকর্মীরা এবং তাদের পরিবার

আরজি কর মেডিক্যাল কলেজ-হাসপাতালে তরুণী চিকিৎসক-পড়ুয়াকে নৃশংস নির্যাতন এবং হত্যাকাণ্ডের প্রতিবাদে এবার পথে নামছেন রাজ্যের অবসরপ্রাপ্ত পুলিশকর্মীরা।

Subhankar Das | Published : Sep 29, 2024 12:55 PM IST

আরজি কর মেডিক্যাল কলেজ-হাসপাতালে তরুণী চিকিৎসক-পড়ুয়াকে নৃশংস নির্যাতন এবং হত্যাকাণ্ডের প্রতিবাদে এবার পথে নামছেন রাজ্যের অবসরপ্রাপ্ত পুলিশকর্মীরা।

জানা যাচ্ছে, এবার তাদের পরিবারের সদস‍্যরাও পা মেলাবেন এই মৌন মিছিলে। রবিবারই হওয়ার কথা এই মিছিলের। অবসরপ্রাপ্ত পুলিশকর্মীদের সূত্র বলছে, মুখে কোনও স্লোগান থাকবে না। তাদের গলায় ঝোলানো থাকবে প্ল্যাকার্ড।

Latest Videos

আর সেই প্ল্যাকার্ডে লেখা থাকবে, “আরজি করে ঘটনার দ্রুত বিচার চাই।” সেইসঙ্গে, স্লোগান থাকবে, “সমাজবন্ধু পুলিশবাহিনী গড়ে তুলুন।”

উদ্যোক্তাদের তরফ থেকে জানানো হয়েছে, রবিবার শিবপুরের কাজিপাড়া থেকে হাওড়া ময়দান পর্যন্ত মিছিল হওয়ার কথা এই পুলিশকর্মীদের। তাদের মূল দাবি হল, আরজি কর কাণ্ডের দ্রুত বিচার চাই। হাওড়ার পুলিশ কমিশনার প্রবীণ ত্রিপাঠীকে ইমেইল করে জানিয়ে দেওয়া হয়েছে রবিবারের এই কর্মসূচির কথা।

যদিও শনিবার রাত পর্যন্ত সেই ইমেইলের কোনও জবাব আসেনি বলেই দাবি করেছেন তারা। উদ্যোক্তা নয়ন কুন্ডু জানিয়েছেন, পুলিশ শনিবার রাত পর্যন্ত এই কর্মসূচি নিয়ে তাদের আপত্তির কথা জানায়নি। তাই ধরে নেওয়াই যায় যে, রবিবারের কর্মসূচিতে তাদের কোনও আপত্তি নেই।

এদিকে এই মৌন মিছিলে আইনজীবী, চিকিৎসক এবং অভিনেতা-অভিনেত্রীদের মধ্যেও কয়েকজনকে আহ্বান জানানো হয়েছে। তবে কারা কারা রবিবারের কর্মসূচিতে যোগ দেবেন, তা যদিও এখনও স্পষ্ট নয়। উল্লেখ্য, আরজি কর কাণ্ডের প্রতিবাদে সমাজের প্রায় প্রতি স্তরের মানুষই পথে নেমেছেন।

এমনকি, তারা হাতে তুলে নিয়েছেন প্ল্যাকার্ড। মানুষ পথ হেঁটেছেন মাইলের পর মাইল। তারা প্রত্যেকে সরব হয়েছেন বিচারের দাবিতে। প্রতিবাদে রাস্তায় রাত জেগেছেন তারা সবাই। এমনিতেও বিভিন্ন কর্মসূচিতে কর্তব্যরত পুলিশকর্মী বা তাদের পরিবারকে অতীতে যোগ দিতে দেখা গেছে। তবে এই প্রথম অবসরপ্রাপ্ত পুলিশকর্মীরা পথে নামতে চলেছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
সাগর দত্তের ঘটনার জেরে আবার পূর্ণ কর্মবিরতির সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা
বিধ্বস্ত Darjeeling-Jalpaiguri সহ একাধিক এলাকা! Teesta-র জলস্রোতে আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা!
Jaipur-এর Albert Museum এখন Sonarpur-এ! এলাচি রামচন্দ্রপুর মিলন সংঘের চোখ ধাঁধানো কারুকার্য
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি