লক্ষ লক্ষা টাকার গাড়ি, জমি বাড়ি মিলিয়ে বিজেপি প্রার্থী খগেন মুর্মু কতটা ধনী দেখুন

নির্বাচনী হলফনামা অনুযায়ী বিজেপির বিদায়ী সাংসদ খগেন মুর্মুর স্ত্রী তাঁর থেকে অনেকে বেশি ধনী।

 

Saborni Mitra | Published : May 3, 2024 4:20 PM IST

বাম রাজনীতি দিয়েই হাতেখড়ি মালদা উত্তরের বিজেপি প্রার্থী খগেন মুর্মুর। রাজ্যে পালা বদলের পর বর্তমানে তিনি গেরুয়া শিবিরে। ২০১৯ সালে মালদা জেলায় প্রথম পদ্ম ফুটিয়েছিলেন। চলতি লোকসভা নির্বাচনেও তিনি প্রার্থী। নির্বাচনের আগেই চুম্বন বিতর্কে জড়িয়েছেন তিনি। সম্প্রতি জমা দিয়েছেন মনোনয়ন। নির্বাচনী হলফনামা অনুযায়ী বিজেপির বিদায়ী সাংসদ খগেন মুর্মুর স্ত্রী তাঁর থেকে অনেকে বেশি ধনী।

এক নজরে দেখুন খগেন মুর্মুর সম্পত্তির পরিমাণঃ

Latest Videos

খগেন মুর্মুর আয়ঃ

২০২৩-২৪ সালে খগেন মুর্মুর আয় ৮ লক্ষ ৫৫ হাজার ৪৪০ টাকা। আগের বছর তাঁর আয় ছিল ৪ লক্ষ ৪২ হাজার ৭৪০ টাকা। ২০১৯-২০ সালে ২ লক্ষ টাকার বেশি আর ২০২০-২১ সালে আয় ছিল ৫ লক্ষ ১৩ হাজার টাকার বেশি।

স্ত্রীর বার্ষিক আয়-

খগেন মুর্মুর নির্বাচনী হলফনামা অনুযায়ী স্ত্রীর আয় ২০২৩-২৪ সালে ছিল ৪ লক্ষ ৮৭ হাজার ৫৯০ টাকা। ২০২২-২৩ সালে ৪ লক্ষ৩৫ হাজার টাকার বেশি। আর আগের দুই বছরই স্ত্রীর আয় ৩ লক্ষ টাকার বেশি ছিল। তবে ২০১৯-২০ সালে আয় ছিল ২ লক্ষ ৯৭ হাজার ৪৯০ টাকা।

খগেন মুর্মু ও স্ত্রীর সম্পত্তিঃ

নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের সময় খগেন মুর্মুর হাতে ছিল ৮৭ হাজার টাকা। স্ত্রী মঞ্জু কিস্কুর হাতে রয়েছে ১৫ হাজার টাকা। খগেনের চারটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৪ লক্ষ ২৭ হাজারের বেশি টাকা গচ্ছিত রয়েছে। স্ত্রীর সাতটি ব্য়াঙ্ক অ্যাকাউন্টে রয়েছে ৩ লক্ষ ৯৯ হাজার ৪০৫ টাকা ৪ পয়সা।

বিমা ছা়ড়াও একাধিক খাতে খগেন মুর্মুর বিনিয়োগ রয়েছে ২১ লক্ষ ৯০ হাজার ৬৪৪ টাকা। স্ত্রীর বিনিয়োগ রয়েছে ১৭ লক্ষ ৪ হাজার টাকার বেশি। তাদের ঋণের পরিমাণ ২ লক্ষ ৩৪ হাজার ৪১২ টাকা।

খগেন মুর্মুর বিষয়-সম্পত্তি

বিজেপি প্রার্থী সাড়ে ২১ লক্ষ টারা মূল্যের একটি গাড়ি ব্যবহার করেন।স্ত্রীর গাড়ির বাজার মূল্য ৪ লক্ষ ১২ লক্ষ ১০০ টাকা। সাংসদের নামে ১৪ গ্রাম অর্থার প্রায় ৯২ হাজার টাকার সোনার গয়না রচেছে। স্ত্রীর ৭০ গ্রাম অর্থাৎ ৪ লক্ষ ৬০ হাজার ২৫০ টাকার গয়না রয়েছে। খগেন মুর্মূর একাধিক বাড়ি ও কৃষিজমি রয়েছে। যার মূল্। ১৮ লক্ষ ৮৯ হাজার টাকা। স্ত্রীর বাড়ি রয়েছে মালদা শহরে। জমিও রয়েছে। যার বাজারমূস্য ৩২ লক্ষ টাকার বেশি। বিভিন্ন থানায় তাঁর বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে।

 

Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical