"আমাদের মুসলিম রাষ্ট্রে কিছু নিয়ম কানুন রয়েছে"! 'তৃণমূল কি বাংলাকে মুসলিম রাষ্ট্র হিসেবে ঘোষণা করেছে?' প্রশ্ন শিলিগুড়ির বিধায়ক ডক্টর শংকর ঘোষের

তৃণমূল কংগ্রেসের বিধায়ক হামিদুল রহমান নিজের মন্তব্য দিতে গিয়ে বলেছেন যে " আমাদের মুসলিম রাষ্ট্রে কিছু নিয়ম কানুন রয়েছে সেই নিয়ম অনুযায়ী মহিলাদের বিচার হয়।"

deblina dey | Published : Jul 2, 2024 8:44 AM IST / Updated: Jul 02 2024, 02:28 PM IST

Chopra case: বাংলায় তালেবান শাসনের ঘটনার সাক্ষী গোটা দেশ। 'চোপড়া কাণ্ড' যা দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে। রবীন্দ্রনাথ, নেতাজী ও বিবেকানন্দের জন্মস্থানে এমন ঘটনাও যে ঘটতে পারে, এবোধহয় স্বপ্নেও ভাবেননি সভ্য বাঙালি সমাজ! দেশজুড় বাংলা নিয়ে এমনই প্রশ্ন ঘুড়ছে সকলের মুখে মুখে! চোপড়ার এই ভয়ঙ্কর কাণ্ডের ফলে বিরোধীরা আঙ্গুল তুলছে রাজ্য সরকারের উপর। রবিবার চোপড়া কাণ্ডে স্থানীয় তৃণমূল কংগ্রেসের বিধায়ক হামিদুল রহমানের বিরুদ্ধে ধর্মীয় উস্কানিমূলক বা ' হেট স্পিচ ' দেওয়ার অভিযোগ এনেছেন শংকর ঘোষ।

এই বিষয় শংকর ঘোষ, চোপড়া পুলিশ থানায় যেই চিঠিটি পাঠিয়েছেন তাতে তিনি স্পষ্ট উল্লেখ করেছেন যে ঘটনা ঘটার পর তৃণমূল কংগ্রেসের বিধায়ক হামিদুল রহমান নিজের মন্তব্য দিতে গিয়ে বলেছেন যে " আমাদের মুসলিম রাষ্ট্রে কিছু নিয়ম কানুন রয়েছে সেই নিয়ম অনুযায়ী মহিলাদের বিচার হয়।" হামিদুল রহমানের এই মন্তব্যের প্রেক্ষিতে এফআইআর করলেন বিধায়ক শঙ্কর ঘোষ তৃণমূল কংগ্রেসের দিকে কটাক্ষের সুরে প্রশ্ন করেন যে, "তাহলে তৃণমূল কংগ্রেস এই রাষ্টকে মুসলিম রাষ্ট্র হিসেবে ঘোষণা করেছে?"

বিধায়ক শঙ্কর ঘোষ আরও অভিযোগ করেন যে এই ধরনের হুসকানিমূলক মন্তব্যে রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করতে পারে। এই ধরনের ধর্মীয় মন্তব্যের জেরে সামাজিক সম্প্রতি ও শান্তি নষ্ট হওয়ার আশঙ্কা করেন তিনি। তাই তার এই মন্তব্যের ভিত্তিতে হামিদুল রহমানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার দাবী করেন তিনি।

Share this article
click me!

Latest Videos

Hawker Eviction : হকার উচ্ছেদ bhadreswar-এ, ভেঙে দেওয়া হলো দোকানের চালা
Rath Yatra 2024 : Baruipur-এর তিনশো বছরের পুরোনো রথ যাত্রা
'ওই কটা তো লোক...'ফের শুভেন্দুকে কি বললেন কুণাল! দেখুন | Kunal Ghosh | Suvendu Adhikari
Suvendu Adhikari : 'একজন মহাচোর আর আরেকজন গরুচোর', কাদের কে বললেন শুভেন্দু অধিকারী?
Suvendu Adhikari Live :মেচেদায় রথযাত্রা মহোৎসবে সামিল শুভেন্দু অধিকারী, দেখুন সরাসরি