Mamata Banerjee: রাজ্যের বকেয়া পাওয়ার দাবিতে ধর্নায় মমতা বন্দ্যোপাধ্যায়, শুক্রবার থেকে রেড রোডে বন্ধ অন্যান্য সব অবস্থান

রাজ্যের পাওনা টাকা কেন্দ্রকে দিতেই হবে, এই দাবি নিয়ে শুক্রবার থেকে ধর্না দিতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Sahely Sen | Published : Feb 2, 2024 1:49 AM IST / Updated: Feb 02 2024, 07:41 AM IST

কেন্দ্রের মোদী সরকারের কাছ থেকে পশ্চিমবঙ্গের পাওনা বকেয়াগুলির দাবিতে কেন্দ্র-রাজ্য বৈঠক হওয়ার পর ৭ দিনের ‘ডেডলাইন’ বেঁধে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । ৭ দিন শেষ হতেই এবার কলকাতার রাজপথে ধর্নায় বসতে চলেছেন তিনি। 


শুক্রবার থেকে রেড রোডে আম্বেদকর মূর্তির কাছে টানা ২ দিন  ধরে ধর্না দেবেন বাংলার মুখ্যমন্ত্রী। তারপরেই ৭ তারিখ তিনি দিল্লিতে ‘ওয়ান নেশন ওয়ান ইলেকশন’ বৈঠকে যোগ দেওয়ার জন্য যেতে পারেন বলে জানা গেছে। কলকাতার রেড রোডে তাঁর ধরনার জন্য অন্যান্য সমস্ত অবস্থান ৩ দিন ধরে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।


 আপার প্রাইমারি, প্রাইমারি, গ্রুপ-সি এবং গ্রুপ-ডি-র চাকরিপ্রার্থীরা অনেক দিন ধরেই শহিদ মিনারের সামনে অবস্থান করছেন। কিন্তু, ৩ দিনের জন্য সেই অবস্থান তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা পুলিশ (Kolkata Police)। 



একশো দিনের কাজ থেকে শুরু করে আবাস যোজনা সহ একাধিক প্রকল্পে পাওনা টাকা বাংলাকে দেওয়া হচ্ছে না বলে কেন্দ্রের বিরুদ্ধে বারবার অভিযোগ করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েকদিন আগে কেন্দ্র-রাজ্য সচিব পর্যায়ের বৈঠকও হয়ে গিয়েছে এই বিষয়টি নিয়ে। রাজ্যের আধিকারিকরা জানিয়েছিলেন বকেয়া নিয়ে যা তথ্য চাওয়া হয়েছিল সবই দেওয়া হয়েছে দিল্লিকে। ওই বৈঠকের পরেই সাতদিনের ডেডলাইনও বেঁধে দিয়েছিলেন মমতা। বড় আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছিলেন। শুক্রবার থেকেই কলকাতায় ধরনায় বসছেন মমতা। দু’দিন ধরে চলবে সেই ধরনা।

Read more Articles on
Share this article
click me!