Rahul Gandhi: বিড়ি শ্রমিকদের সমস্যার কথা মন দিয়ে শুনলেন রাহুল গান্ধী, দিলেন প্রতিশ্রুতিও

বৃহস্পতিবার মুর্শিদাবাদের ধুলিয়ানের একটি বিড়ি শ্রমিকদের মহল্লায় যান রাহুল গান্ধী। সেখানে তাদের কাজ দেখেন। তাদের সঙ্গে কথা বলে তাদের কাজ ও সমস্যা বোঝারও চেষ্টা করেন।

 

Saborni Mitra | Published : Feb 1, 2024 2:58 PM IST

ভারত জোড়ো ন্যায় যাত্রায় রাহুল গান্ধী বৃহস্পতিবার ছিলেন মুর্শিদাবাদে। সেখানেই তিনি বিড়ি শ্রমিকদের সঙ্গে দীর্ঘসময় কাটান। কথা বলে তাঁদের সমস্যার কথা জানতে চান। রাহুল গান্ধীর যাত্রায় দলের নেতা কর্মীদের ভিড় ছিল চোখে পড়ার মত। যাত্রায় সামিল হয়েছে স্থানীয় বাম কর্মীরাও। এদিন সকাল থেকেই মুর্শিদাবাদে রাহুল গান্ধীকে দেখার জন্য সাধারণ মানুষের পাশাপাশি কংগ্রেসের নেতা ও কর্মীরাও মুখিয়ে ছিলেন। পথ চলতি অবস্থাতেই স্থানীয়দের সঙ্গেও কথা বলেন তিনি।

বৃহস্পতিবার মুর্শিদাবাদের ধুলিয়ানের একটি বিড়ি শ্রমিকদের মহল্লায় যান রাহুল গান্ধী। সেখানে তাদের কাজ দেখেন। তাদের সঙ্গে কথা বলে তাদের কাজ ও সমস্যা বোঝারও চেষ্টা করেন। বিড়ি শ্রমিকদের মজুরি নিয়ে বঞ্চনার কথাও শোনেন রাহুল গান্ধী। এদিন রাহুল গান্ধী বিড়ি শ্রমিকদের বিশেষ করে মহিলা শ্রমিকদের প্রতিশ্রুতিও দেন তাঁর দল ক্ষমতায় এসে বিড়ি শ্রমিকদের অবস্থা পরিবর্তনে ব্যক্তগতভাবে উদ্যোগ নেবেন। বিড়ি শ্রমিকরাও রাহুলকে একাধিক অভিযোগ জানিয়েছেন। কথা প্রসঙ্গে তৃণমূল প্রতিশ্রুতি দিলেও মজুরি বৃদ্ধির কোনও উদ্যোগ নেয়নি বলেও জানিয়েছেন। যদিও রাহুল গান্ধী তা নিয়ে কোনও মন্তব্য করেননি।

Latest Videos

এদিন মুর্শিদাবাদে রাহুল গান্ধীকে বিশেষভাবে স্বাগত জানান হয়। রাহুল গান্ধীর জন্য স্থানীয় একটি মিষ্টির দোকান আগে থেকেই তৈরি করে রেখেছে ৭ কেজির ঐতিহ্যবাহী ছানাবড়া। যা রাহুলকে খাওয়ানোর ইচ্ছে প্রকাশ করেছেন। অন্যদিকে এদিন রাহুল গান্ধীর সঙ্গে দেখে করে তাঁকে অভিনন্দন জানিয়েছেন, বাম নেতা কর্মীরা। সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, শতরূপ ঘোষ তাঁর সঙ্গে দেখা করেন। সেলিম জানিয়েছেন, লড়াই যখন ন্যায় আর অন্যায়ের বিরুদ্ধে তখন তাঁর দল ন্যায়ের পথই নেবে।

যদিও মালদা জেলা থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেসকে সিপিএম-এর সঙ্গ ছাড়তে বলেছিলেন। তিনি বলেছিলেন, 'সিপিএম অনেক মেরেছে। মাথা ফাটিয়ে দিয়েছে। সিপিএম মাথা ফাটিয়ে দিয়েছে। সিপিএমকে কোনও দিনও ক্ষমা করব না। সিপিএম-এর সঙ্গে ঘর করা যায় না। যারা সিপিএম-এর সঙ্গে ঘর করে আমি তাদের ক্ষমা করি না। ' তিনি আরও বলেন, 'আমি কংগ্রেসকে বললাম তোমাদের একজনও বিধায়ক নেই। দুটি সাংসদ আসন মালদায় দিচ্ছি , আমরা জিতেয়ে দেব। ওরা না বলল, অনেক চাই আমি বললাম একটাও দেব না। আগে সিপিএম-এর সঙ্গ ছাড়!'

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today