মেঘাচ্ছন্ন আকাশ, চড়ল তাপমাত্রার পারদ, কোথাও কোথাও হচ্ছে বিক্ষিপ্ত বৃষ্টি, জেনে নিন শীতের আমেজ আর কত দিন

প্রায় গোটা রাজ্যে চার দিন ধরে বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। মঙ্গলবার থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে হালকা ও মাঝারি বৃষ্টি হয়ে চলেছে।

Sayanita Chakraborty | Published : Feb 1, 2024 7:24 AM IST

সকাল থেকে মুখ ভার আকাশের। কোথাও টিপটিপ করে বৃষ্টি হচ্ছে তো কোথাও হচ্ছে জোরে। কিন্তু, আপাতত মুশলধারে বৃষ্টি দেখার সুযোগ হয়নি কলকাতাবাসীর। এদিকে সকাল থেকে মেঘলা আকাশ। কোথাও রোদের লেশমাত্র নেই। প্রায় গোটা রাজ্যে চার দিন ধরে বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। মঙ্গলবার থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে হালকা ও মাঝারি বৃষ্টি হয়ে চলেছে।

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘে ঢাকা। কয়েক পশলা বৃষ্টিও হয়ে চলেছে। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার প্রায় সারা দিনই কলকাতায় আকাশের মুখভার থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে সকাল থেকে। সর্বত্র মেঘাচ্ছন্ন আকাশ। তবে শুধু কলকাতা নয়, রাজ্যের জেলাগুলোতেও আজ হচ্ছে বৃষ্টি। যদিও আগে থেকেই এমনটা হওয়ার ইঙ্গিত দিয়েছিল হাওয়া অফিস। জানা গিয়েছে, শুক্রবার পর্যন্ত চলবে এই বিক্ষিপ্ত বৃষ্টি। শুক্রবারও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, নদিয়া জেলায়। বৃষ্টিতে ভিজতে পারে হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ জেলাতেও। তেমনই নদিয়াতেও হতে পারে বৃষ্টি।

শনিবার থেকে কলকাতা সহ বাকি রাজ্যের আবহাওয়ার উন্নতি হবে। তবে, আকাশ পরিষ্কার থাকলেও নতুন করে ঠান্ডা পড়ার ইঙ্গিত নেই। গত ৪৮ ঘন্টায় কলকাতাতেই তাপমাত্রা বেড়েছে ৫ ডিগ্রি।

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৩ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি বেশি। সব মিলিয়ে আজ গোটা দিন মেঘাচ্ছন্ন রয়েছে আকাশ। তেমনই কোথাও কোথাও হচ্ছে বৃষ্টি। আরও একদিন চলবে এই বৃষ্টি। তারপর শনি ও রবিবার থেকে আকাশ পরিষ্কার হবে। কিন্তু, ফের ঠান্ডা পড়ার কোনও আশা নেই বলেই জানা গিয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

Congress vs TMC: মালদা থেকে মমতার হুঁশিয়ারি রাহুলকে, 'আগে সিপিএম-এর সঙ্গ ছাড়ো'

স্কুলের মধ্যেই শিক্ষকের হাতে ধর্ষিতা সপ্তম শ্রেণীর ছাত্রী! বনগাঁর ঘটনায় চাঞ্চল্য রাজ্য জুড়ে

Share this article
click me!