Mamata Banerjee: পাখির চোখ পঞ্চায়েত নির্বাচন, বুধবারই প্রশাসনিক বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কোন ক্ষেত্রে কাজের গতি কতটা সন্তোষজনক সেবিষয়টিও খতিয়ে দেখা হবে। আজকের বৈঠকে উঠে আসতে পারে দুয়ারে সরকার থেকে রাস্তা তৈরি অব্দি একাধিক বিষয়।

Web Desk - ANB | Published : Apr 26, 2023 2:29 AM IST

পঞ্চায়েত নির্বাচনের মুখেই প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী। বুধবারই নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে অনুষ্ঠিত হবে এই বৈঠক। রাজ্যের নানা উন্নয়নমূলক প্রকল্পের খতিয়ান চাইতেই মূলত এই বৈঠক বলে জানা যাচ্ছে। কোন প্রকল্পের কতটা কতটা অগ্রগতি হল? কোন কোন ক্ষেত্রে কাজের গতি কেমন ইত্যাদি নানা বিষয় নিয়ে পর্যালোচনা হবে এই বৈঠকে। পঞ্চায়েত নির্বাচনের আগে এই বৈঠক গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। শুধু প্রকল্পগুলি কতটা এগোল তাই নয়, কোন ক্ষেত্রে কাজের গতি কতটা সন্তোষজনক সেবিষয়টিও খতিয়ে দেখা হবে। আজকের বৈঠকে উঠে আসতে পারে দুয়ারে সরকার থেকে রাস্তা তৈরি অব্দি একাধিক বিষয়।

আজকের বৈঠকে অগ্রাধিকার পাবে কোন কোন ইস্যু?

রাজ্য সরকারের প্রকল্পগুলির অগ্রগতি কতটা? কী কী ত্রুটি বিচ্যুতি রয়েছে এবং কীভাবে সেই ত্রুটি দূর করা যায় সেই উদ্দেশ্যেই এই বুধবারের এই বৈঠক। সূত্র মারফত জানা যাচ্ছে এদিনের বৈঠকে ফোকাসে থাকতে পারে রাস্তা নির্মাণ, মেরামতি ও অন্যান্য পরিকাঠামোগত প্রকল্পগুলি। রাজ্যে ষষ্ঠ দফায় চলচে দুয়ারে সরকার। শিবিরগুলিতে নানা পরিষেবার তথ্য ও পরিসংখ্যানও আজ উত্থিত হতে পারে মমতার বৈঠকে। রাজ্যের শীর্ষ আধিকারিকদের মতে এই পরিসংখ্যান ও উন্নয়নের রোড ম্যাপিং মিলেই উঠে আসবে একটি সুস্পষ্ট ছবি। এর পরেই বৈঠকে স্থান পেতে পারে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি। কোনও কোনও জেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কী কী অসুবিধা হচ্ছে তা নিয়েও পর্যালোচনা করা হবে। আলোচনা হতে পারে করোনা পরিস্থিতি নিয়েও।

আরও পড়ন -

কালিয়াগঞ্জকাণ্ডে এবার রিপোর্ট তলব এনসিপিসিআর-এর, ছ'সপ্তাহের মধ্যেই জমা দিতে হবে রিপোর্ট

মাড়গ্রামে তৃণমূল কর্মীর খুনিদের ধরতে পুলিশকে সময়সীমা বেঁধে দিলেন ফিরহাদ হাকিম

মঞ্চেই ছিনতাই ব্যালট বাক্স! ব্যালট কাগজ ছিঁড়ে ধুন্ধুমার পরিস্থিতি অভিষেকের সভায়

Share this article
click me!