Kaliyaganj News: কালিয়াগঞ্জকাণ্ডে এবার রিপোর্ট তলব এনসিপিসিআর-এর, ছ'সপ্তাহের মধ্যেই জমা দিতে হবে রিপোর্ট

রিপোর্টে অভিযুক্তদের বিরুদ্ধে কী কী পদক্ষেপ করা হচ্ছে সে বিষয়ও উল্লেখ করতে হবে। এছাড়াও মৃতার পরিবারকে ক্ষতিপূরণের বিস্তারিত তথ্য এবং অপরাধের তদন্তেরও বিস্তারিত তথ্য উল্লেখ করতে হবে।

Web Desk - ANB | Published : Apr 25, 2023 5:20 PM IST

কালিয়াগঞ্জের ঘটনায় এবার কড়া পদক্ষেপ নিল জাতীয় শিশু সুরক্ষা অধিকার কমিশন। কিশোরীকে ধর্ষণ ও খুনের ঘটনা ঘিরে মঙ্গলবার ফের উত্তপ্ত হয় উঠেছিল কালিয়াগঞ্জ এলাকা। এর পরই নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ ও তাঁর মৃত দেহ পুলিশের টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ার ঘটনার রিপোর্ট তলব করল জাতীয় শিশু সুরক্ষা অধিকার কমিশন। আগামী ছ'সপ্তাহের মধ্যে জমা দিতে হবে বিস্তারিত রিপোর্ট। রিপোর্টে অভিযুক্তদের বিরুদ্ধে কী কী পদক্ষেপ করা হচ্ছে সে বিষয়ও উল্লেখ করতে হবে। এছাড়াও মৃতার পরিবারকে ক্ষতিপূরণের বিস্তারিত তথ্য এবং অপরাধের তদন্তেরও বিস্তারিত তথ্য উল্লেখ করতে হবে। সংবাস সংস্থা এএনআই-এর তথ্য অনুযায়ী আগামী ছ'সপ্তাহের মধ্যে রাজ্যের মুখ্য সচিব ও রাজ্য পুলিশের ডিজির কাছে রিপোর্ট জমা দিতে হবে।

মঙ্গলবার ফের উত্তপ্ত কালিয়াগঞ্জ। রাজবংশী কিশোরীর ধর্ষন ও খুনে অভিযুক্তদের গ্রেফতারি ও কঠোর শাস্তির দাবিদে প্রতিবাদ আন্দোলনে নামে তফসিলি ও আদিবাসী সংগঠন গুলির সমন্বয় কমিটি। ফের পুলিশের সঙ্গে খন্ডযুদ্ধ শুরু হয় আন্দোলনকারীদের। কালিয়াগঞ্জ থানার সামনে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। ভেঙে গুড়িয়ে দেওয়া হয় একটি পাঁচিলও। বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে কালিয়াগঞ্জ কালীবাড়ি সংলগ্ন এলাকা। ফের শুরু হয় পুলিশ বনাম বিক্ষোভকারীদের সংঘর্ষ। বিক্ষোভকারীদের রুখতে কাঁদানে গ্যাসের সেল ছোড়ে পুলিশ। মঙ্গলবার কার্যত রণক্ষেত্রের রূপ নেয় এলাকা।

মঙ্গলবার কালিয়াগঞ্জের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছল বের করে রাজবংশী তফসিলি ও আদিবাসী সংগঠন। কালিয়াগঞ্জ থানার সামনে আগুন ধরিয়ে দেয় আন্দোলনকারীরা। পুলিশের ব্যারিকেড ভেঙে দেওয়ার চেষ্টা করা হয়। ছোড়া হয় ইট পাটকেলও। এমনকী পুলিশকে লক্ষ্য করেও ইট ছোড়া হয়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে নামানো হয় কমব্যাট ফোর্স ও বিশাল পুলিশ বাহিনী। বিক্ষোভ ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের সেলও ফাটানো হয়। গোটা ঘটনাকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, কালিয়াগঞ্জের সাহেবঘাটা গ্রামের বাসিন্দা কিশোরী। এলাকারই এক তরুণের সঙ্গে সম্পর্ক ছিল। বৃহস্পতিবার বিকেলে নাবালিকা বাড়ি থেকে বেরিয়েছিল। তারপর আর কোনও সন্ধান পাওয়া যায়নি। পরিবারের সদস্যরা পঞ্চায়েত প্রধানের দ্বারস্থ হন। সেখানেই তারা জানতে পারে নাবালিকা তার প্রেমিকের সঙ্গে রয়েছে। কিন্তু শুক্রবার সকালে বাড়ির কাছেই একটি পুকুর থেকে উদ্ধার হয় কিশোরীর নিথর দেহ।

Share this article
click me!