শততম পর্বে মোদীর 'মন কি বাত' শুনবে রাজভবন, আমন্ত্রিতদের তালিকায় থাকছে ইডি ও সিবিআই

দেশের প্রতিটি রাজ্যের রাজভবনে হবে অনুষ্ঠান সম্প্রচার। অনুষ্ঠান শুনতে ডাক পেয়েছেন বিভিন্ন ক্ষেত্রের কৃতীদের পাশাপাশি ইডি, সিবিআই কর্তারা।

Web Desk - ANB | Published : Apr 25, 2023 3:38 PM IST / Updated: Apr 30 2023, 10:04 AM IST

আগামী রবিবারই ১০০ তম পর্বে পা দিচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত' অনুষ্ঠান। সেই আয়োজন ঘিরে ইতিমধ্যেই উৎসবের মেজাজ কেন্দ্রে। বিজেপির উদ্যোগে দেশের সর্বত্র তৈরি হয়েছে বুথ। প্রত্যেকটি বুথ থেকে সম্প্রচারিত হবে এই অনুষ্ঠান। এছাড়াও বিজেপির তরফে রয়েছে একাদিক কর্মসূচির পরিকল্পনা। শুধু তাই নয় দেশের প্রতিটি রাজ্যের রাজভবনে হবে অনুষ্ঠান সম্প্রচার। অনুষ্ঠান শুনতে ডাক পেয়েছেন বিভিন্ন ক্ষেত্রের কৃতীদের পাশাপাশি ইডি, সিবিআই কর্তারা। এছাড়া কেন্দ্রীয় সরকারের অধীনস্থ বিভিন্ন সংস্থার কর্তাদেরও ডাকা হয়েছে।

'মন কি বাত' শুনতে রবিবার রাজভবনে আসতে পারেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এবং সিবিআই কর্তারা। প্রধানমন্ত্রীর দফতরের পক্ষ থেকে প্রতিটি রাজ্যে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দায়িত্বে থাকা প্রধানদের কাছেও আমন্ত্রণ গিয়েছে। আগামী রবিবার রাজভবনে আয়োজন করা হবে। তবে এই অনুষ্ঠানে কারা ডাক পাবেন তা প্রধানমন্ত্রীর দফতর থেকেই ঠিক করে দেওয়া হয়েছে বলেই জানা গিয়েচে। সকলকে আমন্ত্রণ জানানোর দায়িত্ব প্রেস ইনফর্মেশন ব্যুরো (পিআইবি)-র।

প্রসঙ্গত, এর আগেও গ্রাম বাংলার ঘরে ঘরে প্রধানমন্ত্রীর 'মন কী বাত' অনুষ্ঠান পৌঁছে দিতে উদ্যোগী বিজেপি। পঞ্চায়েত নির্বাচনের আগে বাংলায় জনসংযোগ বাড়ানোর উদ্দেশ্যেই কী এই নতুন উদ্যোগ? প্রধানমন্ত্রীর বক্তব্য ঘরে ঘরে পৌঁছে দিতে এখন থেকে প্রত্যেক রবিবার রাজ্যজুড়ে বিশেষ কর্মসূচি পালন করবে পদ্ম শিবির। প্রত্যন্ত গ্রামে এমনকী প্রান্তিক এলাকাতেও যাতে এই অনুষ্ঠান পৌঁছে দেওয়া যায় সে উদ্দেশ্যে স্মার্ট ফোন, রেডিও নিয়ে এবার জেলায় জেলায় যাবেন গেরুয়া দলের নেতারা। 'মন কী বাত'-এর ৯৮ তম পর্ব থেকেই এই গ্রাম বাংলায় এই বিশেষ ব্যবস্থা শুরু করল বঙ্গ বিজপি।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। তাঁর পরেই আবার লোকসভা। এই মুহূর্তে বাংলায় জনসংযোগ বাড়ানোই বিজেপির একমাত্র লক্ষ্য। এই উদ্দেশ্যে এখন থেকে প্রতি রবিবার প্রধানমন্ত্রীর 'মন কী বাত' অনুষ্ঠান ঘিরে রাজ্যজুড়ে বিশেষ কর্মসূচি পালন করবে বিজেপি। ১০০ তম পর্ব বড় করে উদযাপন করার কথাও বলা হয়েছে। ভোটের আগে বাংলার গ্রামে গ্রামে পৌঁছনোই মূল লক্ষ্য।

আরও পড়ুন - 

রাজবংশী কিশোরীকে ধর্ষন ও খুনের ঘটনার প্রতিবাদে ফের আগুন জ্বলল কালিয়াগঞ্জে, তুমুল বিক্ষোভে উত্তপ্ত এলাকা

মঞ্চেই ছিনতাই ব্যালট বাক্স! ব্যালট কাগজ ছিঁড়ে ধুন্ধুমার পরিস্থিতি অভিষেকের সভায়

আরও জোড়ালো আন্দোলনের পথে সরকারি কর্মীরা, ডিএ-এর দাবিতে ৪ মে অভিযানের ডাক আন্দোলনকারীদের

Read more Articles on
Share this article
click me!