ছটপুজোর অনুষ্ঠানে দিল্লির সরকারকে নিশানা মমতার, রবিবার বন্দর এলাকায় যান মুখ্যমন্ত্রী

মমতা বলেন, আরনাদের জানার জন্য বলছি সোমবারও ছুঠি থাকবে। ছটপুজো উপলক্ষ্যে দুই দিন ছুটি দিয়েছিল। আপনারা জানেন ছটপুজোর জন্য দিল্লির সরকার কোনও ছুটি দেয় না।

 

Saborni Mitra | Published : Nov 19, 2023 1:17 PM IST

অন্যান্য বছরের মত এবারও ছট পুজোর অনুষ্ঠানে উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার কলকাতা বন্দর এলাকার তক্তাঘাট ও দহিঘাটে ছট পুজোর অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন মমতা। সেখানে থেকেই মুখ্যমন্ত্রী নিশানা করেন দিল্লিক মোদী সরকারকে। তিনি বলেন, ছট পুজোয় রাজ্য সরকার দুই দিন ছুটি দেয়। এই ছুটি কেন্দ্র সরকারও দেয় না। এদিন মমতার তাঁর বক্তব্যে মূলত হিন্দিভাষী মানুষদেরও উদ্দেশ্যই কথা বলেন।

এদিন মমতা বলেন, 'আরনাদের জানার জন্য বলছি সোমবারও ছুঠি থাকবে। ছটপুজো উপলক্ষ্যে দুই দিন ছুটি দিয়েছিল। আপনারা জানেন ছটপুজোর জন্য দিল্লির সরকার কোনও ছুটি দেয় না। আমাদের সরকার পুজোর জন্য ছুটি দেয়। ঈদের জন্য যেমন দুই দিন ছুটি দেয় তামনেই আবার অন্যান্য অনেক পুজোর অনুষ্ঠানের জন্য ছুটি দেয়। কালীপুজোতেও এই সরকার ছুটি দেয়।'

বন্দর এলাকায় একটা বড় অংশ হিন্দিভাষী। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে হিন্দিভাষী মানুষদের নিজের দিকে টানতেই রবিবার ছুটির দিনে জনসংযোগে মন দেন মমতা। আর সেই কারণে এবার তাঁর গন্তব্য ছিল বন্দর এলাকা।

ছটপুজোর অনুষ্ঠানে যোগ দিয়ে মমতা আরও বলেন, 'ছটপুজোয় ৩৬ ঘণ্টা উপবাস রেখে এই পুজো করেন মা ও বোনেরা। আমিও তাদের সঙ্গে অনুষ্ঠানে সামিল হওয়ার জন্য আমিও স কিছু খাইনি. আমার নামে গঙ্গাসাগরেও পুজো হয়। যে দেশে গঙ্গা প্রবাহিত হয়। সেই দেশ সর্বদা পবিত্র। তাই তাকে আমরা প্রণাম করি। আর উৎসবের দিন আকাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রয়েছে। সবকিছু ভালই হবে।' মমতা জানিয়েছেন, ছটপুজোর প্রসাদ ঠেকুয়া তাঁর অত্যান্ত প্রিয়। আর সেই কারণে তিনি এই প্রসাদের অপেক্ষায় থাকেন।

মুখ্যমন্ত্রী মমতা জানিয়েছেন, ২০ বছর ধরেই তিনি ছটপুজোর অনুষ্ঠানে সামিল হন। এবারও তার ব্যাতিক্রম হয়নি। ছটপুজোর আয়োজনের জন্য উদ্যোক্তাদের ধন্যবাদও জানিয়েছেন মমতা। তবে গঙ্গায় ছটপুজোর সময় ভক্তদের সাবধানতা অবলম্বন করতে পরামর্শ দিয়েছেন। শিশুদের গঙ্গায় না নিয়ে যাওয়ারও পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ

Health Tips: আপনার শিশুর দুধে চিনির পরিবর্তে এই পাঁচটি জিনিস মিশিয়ে দিন, দুধ হবে স্বাস্থ্যকর ও সুস্বাদু

Cricket or Modi: ক্রিকেট না মোদী? ফাইনাল ম্যাচের দিনে প্রধানমন্ত্রীর জনসভার ছবি টুইট করলেন অমিত মালব্য

Crime News: পর্ন ছবিতে অভিনয় করতে না চেয়ে আত্মঘাতী মেয়ে, সেই শোকে ৬ মাস পরে আত্মহত্যা করল মা

 

Read more Articles on
Share this article
click me!