Mamata Banerjee: সেপ্টেম্বরেই স্পেন-দুবাই সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, দেখে নিন সফরসূচি

কবে মুখ্যমন্ত্রী রওনা হবেন স্পেনের উদ্দেশে। কী কী থাকবে সফরসূচিতে?

Ishanee Dhar | Published : Aug 31, 2023 9:16 AM IST

রাজ্যে বিনিয়োগ আনতে বিদেশ সফরে বাংলার মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবারই মমতার স্পেন এবং দুবাই সফরে ছাড়পত্র দিল বিদেশ মন্ত্রক। জানা যাচ্ছে বুধবার রাতে কেন্দ্রীয় সরকারের তরফে প্রয়োজনীয় সম্মতি পেয়েছে নবান্ন। আপাতত 'ইন্ডিয়া'র বৈঠকের জন্য মুম্বইতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর মাঝেই বিদেশ সফরে সম্মতি পেয়েছে নবান্ন। এবার প্রশ্ন কবে মুখ্যমন্ত্রী রওনা হবেন স্পেনের উদ্দেশে। কী কী থাকবে সফরসূচিতে?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পেন দুবাই সফরসূচি

রাজ্যে বিনিয়োগ আনতে এবার বিদেশ যাত্রা মুখ্যমন্ত্রীর। নবান্ন সূত্রে জানা যাচ্ছে আগামী মাসেই দুবাই ও স্পেন সফরে যেতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাধীনতা দিবসের দিন এমনটাই ঘোষণা করলেন তৃণমূল সুপ্রিমো। নবান্ন সূত্রে জানা যাচ্ছে সেপ্টেম্বর মাসের মাঝামাঝি দুবাই ও স্পেনে যাত্রা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত রাজ্যে শিল্প আনার লক্ষ্যেই এই বিদেশ যাত্রা বলে জানা যাচ্ছে। মুখ্যমন্ত্রীর বিদেশ সফরের অনুমতি চেয়ে ইতিমধ্যেই কেন্দ্রের সংশ্লিষ্ট মন্ত্রকের কাছে নবান্নের তরফে আবেদন করা হয়েছে। অনুমতি মিললে মুখ্যমন্ত্রীর সফরসূচি চূড়ান্ত হবে বলে জানাচ্ছে নবান্ন।

আগামী মাসের মাঝামাঝি সময় প্রথমে দুবাই যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর সেখানে দু-তিন দিন থাকার সম্ভাবনা রয়েছে মমতার। সেখানকার শিল্পপতিদের সঙ্গে বিনিয়োগ নিয়ে হতে পারে বৈঠক। মূলত রাজ্যে বিদেশি বিনিয়োগ নিয়েই আলোচনা হবে এই বৈঠকে। এমনকী রাজ্যের কোন কোন জায়গায় খনিজ শিল্পে বিনিয়োগের সম্ভাবনা রয়েছে সে বিষয়ও শিল্পপতিদের সামনে তুলে ধরতে পারেন মমতা। এরপর দুবাই থেকে স্পেনে যাবেন মুখ্যমন্ত্রী। সেখানে পাঁচ থেকে ছয়দিন থাকার কথা রয়েছে তাঁর। সেদেশের শিল্পপতিদের সঙ্গেও বিনিয়োগ নিয়ে আলোচনা করবেন মুখ্যমন্ত্রী। রাজ্যের শিল্প সম্ভাবনা ও সরকারের তরফে দেওয়া যাবতীয় সুবিধার কথা তুলে নিয়ে হতে পারে আলোচনা।

 

Share this article
click me!