কেমন আছেন মমতা? বীরভূমের প্রচারে নিজের শারীরিক অবস্থার কথা জানিয়ে বললেন, অপারেশন করাতে হবে

হেলিকপ্টার দুর্ঘটনায় পায়ে চোট পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত মঙ্গলবার দুর্ঘটনা ঘটে। তারপর থেকে বাড়িতে রয়েছেন। সোমবার বললেন অপারেশন করাতে হবে।

 

Saborni Mitra | Published : Jul 3, 2023 1:59 PM IST

কেমন আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারে গিয়ে হেলিকপ্টার বিপত্তিতে পায়ে আর কোমরে চোট পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকে কালীঘাটের বাড়িতেই রয়েছেন তিনি। সোমবার বীরভূমের দুবরাজপুরে ভার্চুয়ালি প্রচার করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফিরহাদ হাকিমের মোবাইল ফোনের মাধ্যমে নিজের বার্তা পৌঁছে দেন। সেখানেই নিজের শারীরিক অবস্থার কথা জানান মমতা বন্দ্যোপাধ্যা। তিনি বলেন, তিনি শারীরিক ও মানসিকভাবে সুস্থ রয়েছে। একই সঙ্গে তাঁর অপারেশন হবে বলেও জানিয়েছেন মমতা।

মমতা একদিন বলেন, 'আমার পায়ে চোট লেগেছে। আর আট থেকে দশ দিন পরে আমি বাইরে বেরোতে পারব। আমাকে এখন চার ঘণ্টা থেরাপি করাতে হয়। আপনারা একদম চিন্তা করবেন না। আমার হাঁটু ও কোমরে চোট রয়েছে। ছোটখাটো অপারেশন করাতে হবে। এগুলো করে আমি জলদি বাইরে বেরোব।' এখানেই শেষ নয়, তিনি জানিয়েছেন শারীরিক দিক দিয়ে তিনি সুস্থ রয়েছে। তবে বলেছেন, 'নামতে গিয়ে চোট পেয়েছি। জানি না এর মধ্যে অন্। কিছু আছে কিনা।'

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'কেষ্টর নামে কত কথা! এমনকি তাঁর মেয়েকেও আটকে রাখা হয়েছে। যদি সে অন্যায় করে তাহলে আদালতে প্রমণ করুন। দোষ প্রমাণ করতে পারছে না। শুধু শুধু আটকে রেখে দিয়েছে। যাতে সে তৃণমূল কংগ্রেস করতে না পারে। পঞ্চায়েত ভোট করতে না পারে।' গরু পাচার মামলায় দীর্ঘ দিন ধরেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে রয়েছেন অনুব্রত মণ্ডল। প্রথমে তাঁকে গ্রেফতার করে এই রাজ্যে রাখা হয়েছিল। কিন্তু পরবর্তীকালে তদন্তের সুবিধের জন্য দিল্লিতে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমাণ বীরভূমের দাপুটে তৃণমূল নেতার ঠাঁই তিহার জেলে। তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডল বরাবরই মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থাভাজনের তালিকায় ওপরের দিকে রয়েছে। এর আগেও প্রকাশ্যে মমতা বন্দ্যোপাধ্যায় একাধিকবার অনুব্রতর পাশে দাড়িয়েছিলেন। ভোটের বীরভূমে সেই একই পদক্ষেপ করলেন তৃণমূল সুপ্রিমো।

গত মঙ্গলবার জলপাইগুড়ির মালবাজারে পঞ্চায়েত ভোটের প্রচারসভায় যাওয়ার পথেই বিপত্তি। চপার দুর্ঘটনায় পড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাঝপথে আকাশ কালো করে প্রবল বৃষ্টি শুরু হয়। পাইলট সঙ্গে সঙ্গে হেলিকপ্টারের মুখ ঘুরিয়ে যে দিকে আকাশ পরিষ্কার, সে দিকে উড়তে শুরু করেন। তলায় বৈকণ্ঠপুরের ঘন জঙ্গল থাকায় তিনি তখনই কপ্টার নামাতে পারেননি। কিছু ক্ষণের মধ্যেই সেবকের এয়ারবেসটি দেখতে পান পাইলট। সেখানেই জরুরি অবতরণ করেন। বিকেলে মমতা বন্দ্যোপাধ্য়ায় ও তাঁর সফর সঙ্গীরা বাগডোগরা থেকে বিমানে কলকাতায় ফেরেন। কলকাতায় তাঁকে চিকিৎসা করানো হয় এসএসকেএম হাসপাতালে। কোমরে ও পায়ে ভালোই চোট পেয়েছেন মমতা।

পায়ে ও কোমরে চোটের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় বাড়িতে রয়েছে। হাসপাতালে থাকার প্রস্তাব দিলেও তা তিনি ফিরিয়ে দেন। তবে বাড়িতে বসেই কাজ কর্ম করছেন। সূত্রের খবর নবান্নে থেকে প্রয়োজনী কাজগপত্র নিয়ে সরকারি আধিকারিকরা তাঁর বাড়িতে যাচ্ছেন। এই অবস্থায় পঞ্চায়েত ভোটের প্রচার নিয়ে তৃণমূল শিবিরে আশঙ্কা দেখা দিয়েছে। কারণ ভোটের আর মাত্র কয়েক দিন বাকি রয়েছে। এই অবস্থায় মমতা প্রচারে যেতে পারবেন কিনা তা নিয়েও এখনও সংশয় রয়েছে। তৃণমূল সূত্রের খবর পঞ্চায়েত প্রচারে এবার গোটা রাজ্যেই চষে ফেলার কথা ছিল তাঁর। এই অবস্থায় নেত্রীর জায়গা নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ

'কেষ্ট যাতে পঞ্চায়েত ভোট করতে না পারে সেইজন্যই গ্রেফতারি', বীরভূমে ভোট প্রচারে অনুব্রতর পাশে মমতা

জেপি নাড্ডার প্ররণায় রাজনীতিতে দ্বিতীয় ইনিংয় জয় বন্দ্যোপাধ্য়ায়ের, বিজেপির মঞ্চ থেকে মমতার ঢালাও প্রশংসা

আকাশ ছোঁয়া সবজির বাজারদর নিয়ন্ত্রণে সোমবার থেকেই নামছে টাস্কফোর্স, থাকবে সুফল বাংলার স্টলও

 

Read more Articles on
Share this article
click me!