সারা বাংলায় ভ্রমণ করছে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’, উত্তর ২৪ পরগণা থেকে প্রবেশ করল নদিয়ায়

পঞ্চায়েত নির্বাচনের আগে দলীয় কর্মসূচির মাধ্যমে জনসাধারণের সমর্থন আদায়ে উদ্যোগী হয়েছে দল। কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’ এ বার প্রবেশ করল নদিয়া জেলায়। 

Web Desk - ANB | Published : Jan 6, 2023 12:25 PM IST

রাহুল গান্ধির নেতৃত্বে ভারতের দক্ষিণ থেকে উত্তরে গিয়ে শেষ হতে চলেছে কংগ্রেসের ‘ভারত জোড়ো’ যাত্রা। সেই যাত্রায় দেশের বিভিন্ন প্রান্তের মানুষের সাথে সরাসরি যোগাযোগ স্থাপনে যথেষ্ট সুফল পেয়েছে কংগ্রেস নেতৃত্ব। পশ্চিমবঙ্গেও পঞ্চায়েত নির্বাচনের আগে দলীয় কর্মসূচির মাধ্যমে জনসাধারণের সমর্থন আদায়ে উদ্যোগী হয়েছে দল। দক্ষিণবঙ্গে উত্তর ২৪ পরগণার আয়োজন শেষ করে প্রদেশ কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’ এ বার প্রবেশ করল নদিয়া জেলায়।

উত্তর ২৪ পরগণার হরিণঘাটার নিকট আনন্দপুর থেকে চাকদহ চৌমাথা পর্যন্ত পদযাত্রা হয়েছে নবম দিনে। নদিয়া জেলায় বৃহস্পতিবার দলের পদযাত্রায় নেতৃত্ব দিয়েছিলেন প্রদেশ কংগ্রেস নেতা শুভঙ্কর সরকার। ক‌ংগ্রেস সমর্থকদের দাবি, পদযাত্রা উপলক্ষে সাগর থেকে পাহাড় পর্যন্ত রাস্তার দুই ধারে দাঁড়িয়ে সাধারণ মানুষ যে ভাবে দলের এই কর্মসূচির প্রতি উৎসাহ দেখিয়েছেন, তা তাঁদের উজ্জীবিত করেছে।

বাংলায় কংগ্রেসের এই পদযাত্রায় অংশ নিয়েছিলেন প্রদেশ কংগ্রেস নেতা প্রীতম ঘোষ, মিতা চক্রবর্তী, প্রদেশ যুব কংগ্রেস সভাপতি আজ়হার মল্লিক, অর্ঘ্য গণ, ছাত্র পরিষদের রাজ্য সভাপতি সৌরভ প্রসাদ, নদিয়া জেলা কংগ্রেস সভাপতি অসীম সাহা প্রমুখ নেতৃত্বরা। শুভঙ্কর সরকার জানান, ‘‘রাহুল গান্ধি ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করার সময়ে অনেক কথা বলা হয়েছিল। এখন তাঁর পদযাত্রা ঘিরেই গণ-উন্মাদনা তৈরি হয়েছে সারা দেশ জুড়ে।’’

শুভঙ্করের আরও বক্তব্য, “ভারতে সংবিধানের মর্যাদা রক্ষা করা হচ্ছে না। আরএসএস, বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে সামনে যতই লড়াই চলুক, দুটি দলই প্রকৃতপক্ষে মানুষকে নিয়ে ভাগাভাগি করছে। সাধারণ মানুষের প্রকৃত সমস্যার দিকে কেন্দ্র বা রাজ্য সরকার, কারওরই নজর নেই। দুই শাসক দলের লড়াইয়ের নামে নাটক চলছে, বিপন্ন হচ্ছেন মানুষ।” নদিয়া জেলায় পদযাত্রা ৬ জানুয়ারি শুক্রবারও অব্যাহত রাখা হবে। পরের দিন, অর্থাৎ শনিবার, দলীয় পরিকল্পনা অনুযায়ী প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর জেলা মুর্শিদাবাদের জেলানেতৃত্বের হাতে গঙ্গাসাগরের মাটির কলস তুলে দেবে নদিয়া।


আরও পড়ুন-
সবাইকে ঠান্ডা মেঝেতে বিছানা পেতে ঘুমোতে হচ্ছে: পার্থ, কল্যাণময়দের জন্য জেলে খাট চাইলেন আইনজীবী
২০২৩ সালে কলকাতা বইমেলার থিম দেশ ‘স্পেন’, নয়াদিল্লিতে স্পেনীয় রাষ্ট্রদূতের বাসভবনে বিশেষ বৈঠক
হারিয়েছিলেন মোবাইল, জরিমানা দিতে হল বাইকের জন্য, রাজারহাটে পুলিশের জালে কীর্তিমান যুবক

Share this article
click me!