Coromandel Express accident: মঙ্গলবার ফের ওড়িশা সফরে মমতা, দেখা করবেন আহতদের সঙ্গেও

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বাংলার ৮১ জন মানুষের। আহত আরও বেশি। মঙ্গলবার পরিস্থিতি পর্যবেক্ষন করতেই ফের কটক যাত্রা মমতার।

Web Desk - ANB | Published : Jun 6, 2023 5:48 AM IST

মঙ্গলবারই ফের ওড়িশা সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কটক এবং ভুবনেশ্বর হাসপাতালে ভর্তি থাকা আহতদের সঙ্গে দেখা করবেন তিনি। সঙ্গে যাচ্ছেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং শশী পাঁজাও। করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বাংলার ৮১ জন মানুষের। আহত আরও বেশি। মঙ্গলবার পরিস্থিতি পর্যবেক্ষন করতেই ফের কটক যাত্রা মমতার। ওড়িশার বালেশ্বেরের ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা লুকোচ্ছে কেন্দ্রীয় সরকার। সোমবার অভিযোগ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। পাশাপাশি তিনি সিবিআই তদন্ত নিয়েও সংশয় প্রকাশ করেছেন। তিনি বলেছেন 'মানুষ আসল ঘটনা জানতে চাইছে। এখন সত্যু লুকিয়ে রাখার সময় নয়।' সোমবার বালেশ্বর থেকে সড়ক পথে দুর্ঘটনার কবলে পড়া রাজ্যের চার যাত্রীর দেহ নিয়ে আসা হয়। কলকাতায় প্রবেশের আগেই দ্বিতীয় হাওড়া বিজ্রের ওপর দাঁড়িয়ে মমতা নিহত যাত্রীদের প্রতি শ্রদ্ধা জানান। দুর্ঘটনায় নিহত চার জন হলেন, দক্ষিণ ৪ পরগানর বাসিন্দা। নিহতরা হলেন কুলপির অনিমেষ মণ্ডল, সাগরের স্বপ্না প্রামানিক, বিষ্ণুপুরিরের বিশ্বনাথ চক্রবর্তী, বারুইপুরের সৌরভ রায়। মমতা এদিনও নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

অন্যদিকে তিনদিন পর অবশেষে দুর্ঘটনাস্থল ছাড়লেন রেলমন্ত্রী। মঙ্গলবারই দিল্লির পথে রওনা দিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য। শুক্রবার সন্ধ্যায় দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকেই সেখানেই ছিলেন তিনি। রবিবার রাতে বালেশ্বর জেলার বাহানাগা স্টেশন থেকে আপ এবং ডাউন লাইনে চলল প্রথম প্যাসেঞ্জার ট্রেন। ঘটনাস্থলেই উপস্থিত ছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। শুক্রবার থেকেই বালেশ্বরে দুর্ঘটনা স্থলে ছিলেন তিনি। রবিবার রাত ১২টা ৫ মিনিট নাগাদ দুই লাইনে ট্রেন চালু হয়। প্রথম ট্রেন চলার পরে হাত জোড় করে ভগবানকে ধন্যবাদ দিতে দেখা যায় রেলমন্ত্রীকে। টুইট করে পরিষেবা স্বাভাবিক হওয়ার কথা জানান অশ্বিনী বৈষ্ণব। এদিন রেলমন্ত্রী বলেন,'দুর্ঘটনায় যাঁদের প্রাণ গিয়েছে তাঁদের ফিরিয়ে আনতে পারব না। কিন্তু উদ্ধারকারী দল এবং রেলকর্মীরা যেভাবে মনের জোর রেখে পরিস্থিতি সামাল দিয়েছেন, লড়াই করলেন, তাঁদের সকলকে কুর্নিশ জানাচ্ছি।' প্রসঙ্গত, এর আগেও সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন,'দুর্ঘটনার কারণ চিহ্নিত করা গিয়েছে। কমিশনার অফ রেলওয়ে সেফটি বালেশ্বর ট্রেন দুর্ঘটনার কারণ খতিয়ে দেখবেন। কে বা কারা এর জন্য দায়ী তাও জানা গিয়েছে।'

Latest Videos

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র