ভাঙরে মিছিলের অনুমতি পেল না সিপিএম, আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকির নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদ মিছিলের পরিকল্পনা

২১ জানুয়ারি ধর্মতলায় পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বাঁধে আইএসএফ কর্মীদের। অন্যদিকে গত ভিডিও ফুটেজ খতিয়ে দেখে মাঝেরহাট এলাকা থেকে গ্রেফতার করা হয় অপর এক আইএসএফ কর্মী আরাবুল মোল্লাকে।

Web Desk - ANB | Published : Jan 28, 2023 4:40 AM IST

এখনও থমথমে ভাঙর। গত ২৬ জানুয়ারি পর্যন্ত ভাঙরে কোনও রাজনৈতিক সভা করার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল প্রশাসন। এবার আগামী সোমবারও ভাঙ্গরে মিছিলের অনুমতি পেল না সিপিএম। আইএসএফ বিধায়ক নওসাদ সিদিক্কির নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী সোমবার ভাঙরে প্রতিবাদ মিছিলের পরিকল্পনা করেছিল সিপিএম। কিন্তু এদিনও মিছিলের অনুমতি পেল না লাল দল। গত ২১ জানুয়ারি ধর্মতলায় পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বাঁধে আইএসএফ কর্মীদের। ঘটনাস্থল থেকেই গ্রেফতার করা হয় আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকিকে। অন্যদিকে গত ভিডিও ফুটেজ খতিয়ে দেখে মাঝেরহাট এলাকা থেকে গ্রেফতার করা হয় অপর এক আইএসএফ কর্মী আরাবুল মোল্লাকে।

এর আগে ভাঙরে মিছিলের অনুমতি পায়নি তৃণমূলও। তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুরের প্রতিবাদে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে প্রতিবাদ সভা করতে চেয়েছিল তৃণমূল কংগ্রেস। সেই কর্মসূচির জন্যও কলকাতা পুলিশের কাছ থেকে অনুমতি পেল না দল। আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত হাতিশালা এলাকায় কোনও রাজনৈতিক দল কোনও জমায়েত করতে পারবে না বলে সাফ জানিয়ে দিল প্রশাসন। বেশ কয়েকদিন ধরেই তৃণমূল-আইএসএফ সংঘর্ষে উত্তপ্ত ছিল ভাঙর এলাকা। অন্যদিকে তৃণমূলের ৩টি পার্টি অফিসে আগুন লাগানোর অভিযোগে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)কে দুষছে তৃণমূল। গত শনিবারই এই মর্মে কলকাতায় প্রতিবাদ সভার আয়োজন করছিল আইএসএফ। এই দিনই গ্রেফতার করা হয় আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকিকে। আগামী ২৫ জানুয়ারি এই ঘটনার প্রতিবাদে পাকাপোল থেকে হাতিশালা পর্যন্ত প্রতিবাদ মিছিল করার সিদ্ধান্ত নেয় তৃণমূল কংগ্রেস। কিন্তু আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত গোটা এলাকায় কোনও সভা করা যাবে না বলে সাফ জানিয়ে দিল কলকাতা পুলিশ।

প্রসঙ্গত, বিধায়ক নওসাদ সিদ্দিকি-সহ একাধিক দলীয় নেতাকর্মীদের গ্রেফতারির প্রতিবাদে শহরের বুকে বিশাল মিছিলের পরিকল্পনা আইএসএফ-এর। বুধবার দুপুর ১ টা নাগাদ শিয়ালদহ থেকে ধর্মতলার উদ্দেশ্যে রওনা হবে এই মিছিল। সপ্তাহের কর্মব্যস্ত দিনে এই মিছিলের কারণে তীব্র যানজটের আশঙ্কা থাকছে উত্তর থেকে দক্ষিণ কলকাতার একাধিক জায়গায়। এমনকী শহরের একটা বড় অংশের ট্রাফিক পরিষেবা অচল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকছে। মিছিল এসএন ব্যানার্জি রোড ধরে এগোনোর কারণে রবীন্দ্র সদন-পাইকপাড়া, সন্তোষপুর-বৈশালী, ঘটকপুকুর-বাবুঘাট, সল্টলেক-বাবুঘাট, তপসিয়া-বাবুঘাট, বাগবাজার-খিদিরপুর, হাই কোর্ট-পিকনিক গার্ডেন ইত্যাদি রুটের বাসে প্রভাব পড়বে।

আরও পড়ুন - 

বঙ্গে উধাও শীত, পশ্চিমী ঝঞ্ঝার জেরে দুই বঙ্গেই চড়ছে তাপমাত্রার পারদ

বকেয়া ডিএ-র দাবিতে রাস্তায় সরকারি কর্মচারীরা, দাবি মানা না হলে লাগাতার আন্দোলনের হুমকি

নরেন্দ্র মোদীকে নিয়ে তৈরি বিতর্কিত তথ্যচিত্র প্রদর্শনের মাঝেই অন্ধকারে ঢাকল প্রেসিডেন্সি, বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়ার অভিযোগ

Share this article
click me!