পরপর সেরিব্রাল অ্যাটাক, ৬৭ বছর বয়সে প্রয়াত প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায়

২৯ নভেম্বর সকাল ১১.৪৫ নাগাদ প্রয়াত হন বর্ষীয়ান বাম নেতা ও এককালের মন্ত্রী মানব মুখোপাধ্যায়। সূত্রের খবর মঙ্গলবার সকাল ১১.১০ নাগাদ হৃদরোগে আক্রান্ত হন প্রাক্তন মন্ত্রী।

Web Desk - ANB | Published : Nov 29, 2022 9:54 AM IST / Updated: Nov 29 2022, 04:51 PM IST

৬৭ বছর বয়সে প্রয়াত প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায়। মঙ্গলবার সকালে আচমকাই হৃদরোগে আক্রান্ত হন বাম নেতা। সঙ্গে সঙ্গে তাঁকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হলেও মাত্র ৩৫ মিনিটের মধ্যেই শেষ হয় বর্ষীয়ান বাম নেতার লড়াই। সূত্রের খবর হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু হয় মানব মুখোপাধ্যায়ের।

২৯ নভেম্বর সকাল ১১.৪৫ নাগাদ প্রয়াত হন বর্ষীয়ান বাম নেতা ও এককালের মন্ত্রী মানব মুখোপাধ্যায়। সূত্রের খবর মঙ্গলবার সকাল ১১.১০ নাগাদ হৃদরোগে আক্রান্ত হন প্রাক্তন মন্ত্রী। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা হয়নি। মাঝপথেই মৃত্যু হয় তাঁর।

পার্টি সূত্রে খবর মঙ্গলবার চক্ষুদান করা হয় প্রাক্তন মানব মুখোপাধ্যায়ের। এরপর পিস ওয়ার্ল্ডে রাখা হবে মানবের মরদেহ। বুধবার সকাল ১০ টা নাগাদ সেখান থেকে বেলেঘাটা পূর্বতন জোন অফিসে নিয়ে যাওয়া হবে দেহ। সকাল ১১ টায় সিপিএমের রাজ্য দফতরে নিয়ে যাওয়া হবে তাঁকে। ১১টা ৩০ মিনিটে জেলা দফতর নিয়ে যাওয়া হবে মানব মুখোপাধ্যায়ের। বুধবার দুপুর ১২ টা নাগাদ সেখান থেকে মিছিল করে মেডিক্যাল কলেজ পর্যন্ত নিয়ে যাওয়া হবে প্রাক্তন মন্ত্রীকে। সেখানেই দেহহান করা হবে।

এর আগেও দু'বার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছিল মানবের। সুস্থ হয়ে বাড়ি ফিরলেও স্বাভাবিক জীবনে ফেরা হয়নি তাঁর। সম্প্রতি ফের একবার মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হয় তাঁর। গত অগস্ট মাসে রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও সিপিএম নেতা মানবের শারীরিক অবস্থা সঙ্কটজনক হয়েছিল। ভেন্টিলেশনেও রাখা হয়েছিল তাঁকে। আগেও কয়েকবার সেরিব্রাল অ্যাটাক হয়েছিল বলেও জানা যাচ্ছে।

Share this article
click me!