বেতন ও ভাতা বাড়ল একসঙ্গে! এই রাজ্য সরকারি কর্মচারীদের সুখবর দিল মমতা সরকার

মধ্যে রাজ্য সরকার একাংশ রাজ্য সরকারি কর্মচারীদের বেতন বাড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায়। বেতন বৃদ্ধির পাশাপাশি ভাতাও বাড়ানোর ঘোষণা করা হয়েছে।

 

deblina dey | Published : Aug 1, 2024 6:30 AM IST / Updated: Aug 01 2024, 05:28 PM IST

111

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের কর্মচারীরা বকেয়া ডিএ দাবিতে প্রতিদিন আন্দোলন করছেন। কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে দীর্ঘদিন ধরে বিক্ষোভ করছেন রাজ্য সরকারি কর্মচারীদের একটি দল। 

211

বিষয়টি নিয়ে মামলা দায়ের করা হয়েছে সুপ্রিম কোর্টে। এর মধ্যে রাজ্য সরকার একাংশ রাজ্য সরকারি কর্মচারীদের বেতন বাড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায়। বেতন বৃদ্ধির পাশাপাশি ভাতাও বাড়ানোর ঘোষণা করা হয়েছে।

311

বেতন, ভাতা বৃদ্ধি! বড় ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ বিভাগ দ্বারা ১৮ জুলাই একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। 

411

বিজ্ঞপ্তি অনুসারে, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ অফিসগুলির তত্ত্বাবধায়কদের বেতন এবং ভাতা বৃদ্ধি করা হয়েছে। 

511

রাজ্য সরকার (পশ্চিমবঙ্গ সরকার) পশ্চিমবঙ্গের সরকারি কর্মচারীদের একাংশের জন্য দারুণ খুশির খবর এটি।

611

শ্রেণীর রাজ্য সরকারি কর্মচারীদের 'টিএ' এর জন্য প্রতি মাসে ১০০০ টাকা ভাতা দেওয়ার কথা বলা হয়েছে। এই বেতন বৃদ্ধি এবং ভাতা বৃদ্ধির নির্দেশিকা ১ এপ্রিল, ২০২৪ থেকে কার্যকর হবে৷ 

711

বিজ্ঞপ্তি অনুসারে, রাজ্য সরকারের অধীনে স্বনির্ভর গোষ্ঠী এবং স্ব-সহায়ক নিয়োগ অফিসগুলির অধীনে চুক্তির সুপারভাইজারদের বেতন প্রতি মাসে ১১০০ টাকা বাড়ানো হয়েছে৷

811

এ ছাড়া যেসব সুপারভাইজার পদে ২০ বছর কাজ করেছেন তাদের বেতন এক হাজার টাকা বাড়িয়ে ৩২ হাজার টাকা করা হয়েছে এবং ২০ বছর ধরে কর্মরত সুপারভাইজারদের বেতন ১১০০ টাকা বৃদ্ধি করা হয়েছে। প্রতি বছর ৩৯ হাজার টাকা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

911

৫ বছর বা তার বেশি সময় ধরে কর্মরত সুপারভাইজারদের বেতন বছরে ৬০০ টাকা থেকে বাড়িয়ে ১৭ হাজার টাকা করা হয়েছে। 

1011

যেসব সুপারভাইজার পদে ১০ বছর চাকরি করেছেন তাদের বেতন বছরে ৭০০ টাকা থেকে বেড়ে হয়েছে ২১ হাজার। 

1111

একইভাবে ১৫ বছর দায়িত্ব পালনকারী সুপারভাইজারদের বার্ষিক বেতন ৮০০ টাকা থেকে বাড়িয়ে ২৬ হাজার টাকা করা হয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos