DA Case: ১৫ জুলাই সুপ্রিম কোর্টে ডিএ মামলার শুনানি, তার আগে ২টি বড় পদক্ষেপ আন্দোলনকারীদের

১৮ মার্চ সুপ্রিম কোর্টে ডিএ মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সেই সময় মামলাটি আদালতে ওঠেনি। এই মামলার পরবর্তী শুনানির কথা আগামী ১৫ জুলাই।

 

Saborni Mitra | Published : Jul 1, 2024 3:23 PM IST

আগামী ১৫ জুলাই সুপ্রিম কোর্টে মহার্ঘ ভাতা মামলার শুনানি। তার আগেই দুটি বড় পদক্ষেপ নিয়ে রেখেছেন সরকারি কর্মীরা। তারা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে চিঠি লিখেছেন ডিএ বা মহার্ঘ ভাতা ইস্যুটিকে বিধানসভায় উত্থাপান করার আবেদন জানিয়েছে। পাশাপাশি সুপ্রিম কোর্টে ডিএ মামলার দ্রুট নিষ্পত্তি নিয়ে চিঠিও লিখেছে যৌথ সংগ্রামী মঞ্চ।

গত ১৮ মার্চ সুপ্রিম কোর্টে ডিএ মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সেই সময় মামলাটি আদালতে ওঠেনি। এই মামলার পরবর্তী শুনানির কথা আগামী ১৫ জুলাই। তেমনই বলছে সূত্রের খবর। যৌথ সংগ্রামী মঞ্চর সূত্রের খবর ডিএ মামলার দ্রুত নিষ্পত্তি চেয়ে সুপ্রিম কোর্টে চিঠি লিখেছেন তারা। সাধারণ সম্পাদক ভাস্কর ঘোষ জানিয়েছেন, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়কে চিঠি দিয়ে এই মামালর পার্টি হওয়ার ইচ্ছে প্রকাশ করেছে যৌথ সংগ্রামী মঞ্চ। বারবার ডিএ মামলার শুনানি পিছিয়ে যাচ্ছে। এবার যাতে আর পিছিয়ে না যায় তারও আবেদন জানান হয়েছে শীর্ষ আদালতে। ১৯ মে সুপ্রিম কোর্টে গরমের ছুটি পড়েছিল। সুপ্রিম কোর্ট খোলার কথা আগামী ৭ জুলাই। তারপর ১৫ জুলাই ডিএ মামলার শুনানি হওয়ার কথা রয়েছে। এই মামলা উঠবে বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি প্রশান্তকুমার মিশ্রের বেঞ্চে।

অন্যদিকে ডিএ মামলা যাতে পশ্চিমবঙ্গ বিধানসভায় তোলা হয় তার জন্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে চিঠি লিখেছে যৌথ সংগ্রামী মঞ্চ। দীর্ঘ দিন ধরেই রাজ্যের সরকারি কর্মীরা কেন্দ্রীয় সরকারের কর্মীদের মত ডিএর আবেদন জানিয়ে আসছে। ধর্না অবস্থানেও বসেছে তারা। কিন্তু এতদিন পর্যন্ত তারা ডিএ ইস্যুতে রাজনৈতিক হস্তক্ষেপ চায়নি। কিন্তু এই প্রথম তারা ডিএর ইস্যুতে রাজনৈতিক হস্তক্ষেপ চাইল। বিধানসভার বাদল অধিবেশনেই যাতে ডিএ ইস্যু তোলা হয় তার আবেদন জানিয়েছেন যৌথ সংগ্রামী মঞ্চের সদস্যরা। যদিও এর আগে ডিএ আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছিল বিজেপি, সিপিএম, কংগ্রেস। সম্প্রতি বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বর্ধিত ভাতার ৪০ হাজার টাকা ডিএ আন্দোলনকারীদের দিয়েছেন। প্রত্যেক মাসেই এই টাকা দেবেন বলেও ঘোষণা করেছেন নন্দীগ্রামের সাংসদ।

 

Share this article
click me!

Latest Videos

digha jagannath temple : দীঘায় এবার নতুন জগন্নাথ দেবের মাসির বাড়ি
Jalpaiguri News : বৃষ্টিতে ভাসছে জলপাইগুড়ি,সপ্তাহে শেষের দিকেও সাধারণ জনজীবন বিপন্ন
Daily Horoscope Live: ৫ জুলাই শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Sayantika Banerjee Oath : কাটল জট, অবশেষে বিধায়ক পদে শপথ নিলেন সায়ন্তিকা ও রেয়াত হোসেন সরকার
Murshidabad News : পুলিশ স্টেশন ট্যুরিজম গড়ে নজর কেড়ে নিয়েছে মুর্শিদাবাদ জেলার হরিহরপাড়া থানা ।