DA Issue: মমতাকে চাপে রাখতেই ডিএ আন্দোলনকারীদের পাশে শুভেন্দু? বর্ধিত বেতন দিলেন সংগ্রামী যৌথমঞ্চকে

সম্প্রতি রাজ্য সরকার বিধায়ক, মন্ত্রীদের বেতন বাড়িয়েছে। সেই বেতনেরই বর্ধিত অংশ তুলে দেবেন সংগ্রামী যৌথমঞ্চের সদস্যদের হাতে তুলে দিলেন শুভেন্দু অধিকারী

 

Saborni Mitra | Published : Jun 28, 2024 12:12 PM IST

মহার্ঘ্য ভাতা নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে চলা আন্দোলন আরও উস্কে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকরা। বিজেপি নেতা নিজের বেতনের বর্ধিত অংশ তুলে দিলেন সংগ্রামী যৌথমঞ্চের হাতে। সংগ্রামী যৌথমঞ্চই দীর্ঘ দিন ধরেই রাজ্য সরকারের বিরুদ্ধে ডিএ বা মহার্ঘ্য ভাতার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে। তবে এক মাসের বেতন দিয়েই খান্ত হননি শুভেন্দু। তিনি জানিয়েছেন আগামী দিনে, অর্থাৎ প্রতি মাসেই নিজের বেতনের বর্ধিত অংশ তুলে দেবেন আন্দোলনকারীদের হাতে।

সম্প্রতি রাজ্য সরকার বিধায়ক, মন্ত্রীদের বেতন বাড়িয়েছে। সেই বেতনেরই বর্ধিত অংশ তুলে দেবেন সংগ্রামী যৌথমঞ্চের সদস্যদের হাতে তুলে দিলেন শুভেন্দু অধিকারী। প্রথম দফায় তিনি ৪০ হাজার টাকা দিয়েছেন। শুভেন্দু অধিকারী জানিয়েছেন, 'বিরোধী দলনেতা হিসেবে পশ্চিমবঘ্দ সরকার যে বাড়তি বেতন আমাকে দেয়। সেই ৪০ হাজার টাকা আমি সংগ্রামী যৌতমঞ্চকে দিলাম। এর আগে ওদের অনশনমঞ্চে গিয়ে আমি বলেছিলাম, ওদের আইনি লড়াইয়ে পাশে থাকব। তাই এই সামান্য অর্থ ওদের হাতে তুলে দিচ্ছি। যদিও এটা সমুদ্রে বিন্দুর মত। ডিএ আন্দোলনের মামলা এখন সুপ্রিম কোর্টের বিচারাধীন। সেখানে মামলা চালাতে গেলে অনেক টাকা গালে। ওরা আমাকে জানিয়েছেন, আইনজীবীদের পারিশ্রমিক ও যাতায়াত খরচের খাতে ওই টাকা ব্যায় করা হবে।' শুভেন্দু অধিকারী আরও বলেছেন, বর্ধিত ডিএ-র দাবিতে আন্দোলনকারীদের কাছে গিয়ে তিনি কথা বলেছিলেন, বর্ধিত ডিএ-র দাবিতে আন্দোলনকারীদের কাছে গিয়ে তিনি যে কথা দিয়ে এসেছিলেন তা আজ থেকে তিনি রাখতে শুরু করেছিলেন। তিনি আরও বলেন, প্রতি মাসে এই টাকা ওদের হাতে তুলে দেবেন তিনি। তিনি আরও বলেন, শুরুটা ক্যামেরার সামনে করছেন কারণ, এই লড়াইয়ে সংগ্রামী যৌথ মঞ্চের পাশে বিরোধী দলনেতা হিসেবে তিনি রয়েছেন এই বার্তা দেওয়ার জন্য। তিনি আরও বলেছেন এই লড়াই থামবে না।

 

 

যদিও তৃণমূল কংগ্রেস নেতা শান্তনু সেন বলেছেন, সরকারকে বিব্রত করতেই এক দল লোক নাটক করেছেন। তাদের প্রডিউসার যে তাদের টাকা দেবে এটাই তো স্বাভাবিক।

কেন্দ্রের হারে ডিএ-র দাবিতে দীর্ঘদিন ধরেই আন্দোলন করছেন রাজ্যের সরকারি কর্মীরা। ডিএ নিয়ে রাজ্যের সরকারি কর্মীরা মামলাও করেছেন। সেই মামলা বর্তমানে সুপ্রিম কোর্টে বিচারাধীন। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি ডিএ বাড়িয়েছেন। জুন থেকেই ডিএ পাচ্ছেন সরকারী কর্মীরা।

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

দুবাই থেকে ট্রফি নিয়ে ফিরল সিঙ্গুরের গ্রামের মেয়ে নেহা বাগ
Sovandeb on Governor : রাজ্যপালের এত কীসের ইগো? প্রশ্ন তুললেন শোভনদেব চট্টোপাধ্যায়
কল্যাণের এই কাণ্ড সারা দেশ দেখল! #kalyanbanerjee #shorts #loksabha
মমতার এই 'ব্যবসা' বন্ধ করে দিলেন শুভেন্দু! নিজেই জানালেন, দেখুন | Suvendu Adhikari | Mamata Banerjee
রাশিফল ১ জুলাই ২০২৪ : আজ কেমন কাটবে সারাদিন আপনার? দেখে নিন আজকের রাশিফল