PM Modi News: রক্তে ভরানো চিঠি! নরেন্দ্র মোদীকে কী লিখলেন বিজেপি বিধায়ক?

প্রতিশ্রুতি দিয়েও পূর্ণ করেননি নরেন্দ্র মোদী, সেই কথাই মনে করিয়েছেন বিজেপি বিধায়ক। 

Sahely Sen | Published : Mar 3, 2024 9:32 AM IST

নিজের রক্ত দিয়ে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন দার্জিলিং বিজেপি বিধায়ক নীরজ জিম্বা। শনিবার পাঠানো সেই চিঠিতে তিনি প্রধানমন্ত্রীকে "গোর্খাদের স্বপ্ন আমার স্বপ্ন" বিবৃতিটির কথা মনে করিয়ে দিয়েছিলেন । গোর্খা ইস্যুতে উচ্চ-স্তরের হস্তক্ষেপের আবেদন করেছেন এই বিধায়ক। জিম্বা লিখেছেন যে, "গোর্খা কা স্বপ্ন মেরা স্বপ্ন" (গোর্খাদের স্বপ্ন আমার স্বপ্ন), যা নরেন্দ্র মোদী ২০১৪ সালের ১০ এপ্রিল শিলিগুড়ির কাছে খাপরাইলে একটি জনসভায় ভাষণ দেওয়ার সময় ঘোষণা করেছিলেন, সেই প্রতিশ্রুতি আজও অপূর্ণ রয়ে গেছে। 


চিঠির শুরুতেই তিনি লিখেছেন, “আমি একটি গুরুতর তাৎপর্যের বিষয়ে আপনার দৃষ্টি আকর্ষণ করার জন্য আমার নিজের রক্ত ব্যবহার করে এই চিঠিটি লিখছি...”



একটি রাজনৈতিক স্থায়ী সমাধান খুঁজে বের করে ১১ জন বামকে তফসিলি উপজাতির মর্যাদা দেওয়ার মাধ্যমে গোর্খাদের সমস্যাগুলি সমাধান করার দাবি জানিয়েছেন তিনি। 


"যদিও লাদাখী, কাশ্মীরি, মিজো, নাগা এবং বোড়োদের প্রতি ন্যায়বিচার করা হয়েছে, তবুও গোর্খারা এখনও অবহেলায় পড়ে আছে। এই অস্থির বাস্তবতা কেন্দ্রীয় সরকারের মধ্যে রাজনৈতিক ইচ্ছার অভাবের তীব্র প্রতিফলন... আপনার (মোদী) জন্য এবার সময় এসেছে ভারতীয় গোর্খাদের ন্যায়বিচার দেওয়ার।"


Read more Articles on
Share this article
click me!