আরজি করকাণ্ডে কেন 'শাসক' মমতা পথে? চারটি কারণ জানালেন তৃণমূল কংগ্রেস নেতা

আরজি কর হত্যাকাণ্ডের তদন্তে গাফিলতি এবং দ্রুত বিচারের দাবিতে আজ বিকেলে মিছিল করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন জানিয়েছেন মুখ্যমন্ত্রীর এই মিছিলের চারটি কারণ।

Saborni Mitra | Published : Aug 16, 2024 5:41 AM IST / Updated: Aug 16 2024, 11:23 AM IST

আরজি কর ইস্যুতে উত্তাল বাংলা। আজ , শুক্রবার বিরোধী রাজনৈতিক দলগুলি বাংলা অচল করার একাধিক কর্মসূচি গ্রহণ করেছে। এই অবস্থায় পিছিয়ে নেই শাসক দল। আজই বিকেলে পথে নামছেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। কিন্তু কেন মিছিল, কী দাবি মমতা বন্দ্যোপাধ্য়ায়ের - তারই ব্যাখ্যা দিলেন ডেরেক ও'ব্রায়েন।

ডেরেক ও'ব্রায়েন জানিয়েছেন তদন্ত সংক্রান্ত একাধিক দাবি রয়েছে মুখ্যমন্ত্রী, তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। সেই দাবি নিয়েই তিনি আজ পথে নামছেন। সোশ্যাল মিডিয়ায় টুইট করে ডেরেক ও'ব্রায়েন

Latest Videos

মমতার মিছিলের কারণ জানিয়েছেন। তিনি বলেছেন,

কলকাতায় তরুণী হত্যা ও ধর্ষণের ঘটনা জঘন্যতম অপরাধ। জনগণের ক্ষোভের কারণ খুব স্বাভাবিক। পরিবারের সঙ্গে রয়েছেন মুখ্যমন্ত্রী ও তাঁর দল। তারপরই মমতার কর্মসূচি ও কারণ জানিয়েছেন ডেরেক।

তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ বলেছেন, আরজি কর হাসপাতালের ঘটনায় একটি সমাবেশের নেতৃত্ব দিচ্ছেন মুখ্যমন্ত্রী। কারণ কারণ হল-

 

 

ডেরেক আরও জানিয়েছে, বুধবার রাতে আরজি কর হাসপাতালে ভাঙচুর ও হামলার ঘটনায় এখনও পর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। এই ঘটনায় ৩০-৩৫ জনের একটি দল যুক্ত বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে আজ বিকেল ৩টে নাগাদ মৌলালিতে জমায়েতের ডাক দেওয়া হয়েছে তৃণমূলের তরফে। যেখানে উপস্থিত থাকবেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ও। অভিযুক্তের ফাঁসির দাবিতে এই মিছিলের ডাক দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, মৌলালি থেকে এই মিছিল শুরু হবে। যা যাবে ধর্মতলার ডোরিনা ক্রসিং পর্যন্ত। তৃণমূল সুপ্রিমো ছাড়াও তৃণমূলের একাধিক শীর্ষ নেতৃত্ব উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |