ডিএ নিয়ে বড়সড় ঝামলার মুখে পড়তে পারেন সরকারি কর্মীরা! বকেয়া মিটলেও পে স্লিপে যা এল দেখে মাথায় হাত কর্মচারিদের

ডিএ নিয়ে বড়সড় ঝামলার মুখে পড়তে পারেন সরকারি কর্মীরা! বকেয়া মিটলেও পে স্লিপে যা এল দেখে মাথায় হাত কর্মচারিদের

Anulekha Kar | Published : Aug 16, 2024 5:36 AM IST

দীর্ঘদিন ধরে চলছে ডিএ নিয়ে আন্দোলন। বকেয়া ডিয়ে পেতে মরিয়া রাজ্য সরকারি কর্মচারিরা। কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা পাওয়া-সহ একগুচ্ছ দাবিদাওয়া রয়েছে তাঁদের। এই দাবি মেটাতেই সুপ্রিমকোর্টের স্মরণাপন্ন হয়েছেন সরকারি কর্মীরা। এরপর সুপ্রিম কোর্টের হাতেই রয়েছে সরকারি কর্মীদের ভাগ্য।

এরমাঝেই উঠে এল চাঞ্চল্যকর তথ্য। বকেয়া ডিএ মিললেও সমস্যায় পড়তে পারেন সরকারি কর্মচারিরা। পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীরা ষষ্ঠ বেতন কমিশনের অধিনে ১৪ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাচ্ছেন।

Latest Videos

চলতি বছরে ফের বাড়ান হয়েছে ৪ শতাংশ ডিএ। এপ্রিল মাস থেকেই এই বর্ধিত ডিএ কার্যকর হওয়ার কথা ছিল। সেই অনুযায়ী এক মাসের বকেয়া ডিএ পেতেন রাজ্য সরকারি কর্মচারীরা। কিন্তু এই নিয়ে সমস্যার সৃষ্টি হয়েছে। পে স্লিপে দেওয়া হয়েছে ভুল তথ্য।

ভুল তথ্য দেওয়া হয়েছে মহার্ঘ ভাতা দেওয়ার ক্ষেত্রে। সম্প্রতি এমনই অভিযোগ উঠেছে সরকারি কর্মীদের তরফে। এ প্রসঙ্গে শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিংকর অধিকারী দাবি করেছেন, "পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীদের যে এপ্রিল মাসের বকেয়া ডিএ দেওয়া হয়েছিল সেটা পে স্লিপে দেখানো হয়নি টাকা পাওয়া গেলেও সেটাকে ডিএ এরিয়ার হিসেবে না দেখিয়ে ইন্টারিম রিলিফ তথা আইআর হিসেবে দেখান হয়েছে।"

তিনি আরও জানান, "জুলাই মাসের বেতনের সঙ্গে এপ্রিল মাসের ৪% ডিএ এরিয়ার হিসেবে দেওয়া হয়েছিল। এখন পে স্লিপ ডাউনলোড করলে অদ্ভুতভাবে দেখা যাচ্ছে সেই বকেয়া মহার্ঘ ভাতার টাকাকে ডিএ এরিয়ার হিসেবে না দেখিয়ে আইআর হিসেবে দেখানো হচ্ছে শুধু তাই নয় অ্যানুয়াল স্টেটমেন্টেও একই তথ্য দেখা গিয়েছে। এই তথ্য সম্পূর্ণ ভুল। শিক্ষা দফতরের কাছে আমরা অবিলম্বে এই ভুল সংশোধনের দাবি জানাচ্ছি। পে স্লিপ নানান কাজে ব্যবহৃত হয়। সেখানে ভুল তথ্য প্রদান করা একেবারেই উচিত নয়।

Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |