আরজি করকাণ্ডে বনধের প্রভাব জেলাতে, শিয়ালদা দক্ষিণ শাখায় ব্যাহত ট্রেন চলাচল

আরজি কর হাসপাতালে হামলার প্রতিবাদে এসইউসিআইয়ের ডাকা ১২ ঘণ্টার বনধের ফলে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় ট্রেন চলাচল ব্যাহত হচ্ছে। যদিও সরকারি বাস পরিষেবা স্বাভাবিক রয়েছে, তবুও অচলাবস্থা এড়াতে পুলিশ মোতায়েন রয়েছে।

Saborni Mitra | Published : Aug 16, 2024 4:54 AM IST

আরজি কর হাসপাতালে মধ্যরাতে দুষ্কৃতি হামলার ঘটনার প্রতিবাদে আজ, শুক্রবার সকাল ৬টা থেকে ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছে এসইউসিআই। বাম ও বিজেপি বনধের ডাক না দিলেও দুইটি শাসক বিরোধী রাজনৈতিক দলও পথে নামছে। এদিন সকাল থেকেই যার প্রভাব পড়তে শুরু করেছে। বামদের ধিক্কার দিবস পালন করা হবে আজই। অন্যদিকে বিজেপিও একগুচ্ছ কর্মসূচি নিয়েছে। কিন্তু এই অচলাবস্থার প্রতিবাদে এদিন পথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই।

শুক্রবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত কলকাতা-সহ রাজ্যে বনধের প্রভাব তেমনভাবে দেখা যায়নি। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি অচল হতে শুরু করে। এসইউসিআই-এর ডাকা বনধের কারণে শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেন চলাচল ব্যহত হয়। ওভারহেড তারে কলাপাতা ফেলে দিয়ে ট্রেন পরিষেবা ব্যহত করার চেষ্টা চলছে। রেল লাইনে বসেও বিক্ষোভ দেখাচ্ছে। যার কারণে অফিস টাইমে নিত্যযাত্রীদের ভোগান্তির শিকার হতে হচ্ছে। যদিও শিয়ালদা মেন লাইন ও হাওড়ায় ট্রেন চলাচল এখনও পর্যন্ত স্বাভাবিক রয়েছে।

Latest Videos

তবে দার্জিলিং,  শিলিগুড়ি আসানসোল, কোচবিহার-সহ রাজ্যের কয়েকটি জেলায় বনধের প্রভাব পড়েছে। কোচবিহারে এসইউসিআই-এর কয়েকজন কর্মীকে আটক করা হয়েছে। রাজ্যে অপ্রীতিকর ঘটনা এড়াতে সকাল থেকেই মোতায়েন রয়েছে পুলিশ। কলকাতা সহ জেলায় এখনও পর্যন্ত সরকারি ও বেসরকারি বাস পরিষেবা স্বাভাবিক রয়েছে।

রাজ্যে যাতে অচলাবস্থা তৈরি না হয় তারজন্য গতকাল, বৃহস্পতিবারই একটি নোটিশ জারি করেছে নবান্ন। আজ সব ছুটি বাতিল করা হয়েছে। শুক্রবার সমস্ত ছুটি বাতিল করা হয়েছে। বিভিন্ন পরিবহন সংস্থাকে নোটিশ পাঠিয়ে পরিষেবা সচল রাখতে নির্দেশ দিয়েছে। মুখ্যসচিবের নামে একটি নোটিশ জারি করে রাজ্যের পরিষেবা স্বাভাবিক রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। এদিন রাজভবনে যাওয়ার আগেই মমতা সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। সেই সময়ই তিনি বলেন, রাজ্য সরকার বনধ বিরোধী। কর্মসংসংস্কৃতি সচল রাখতে সবরকম ব্যবস্থা নেবে সরকার।

নবান্ন থেকে বিবৃতি দিয়ে মুখ্যসচিব বিপি গোপালিকা জানিয়েছেন, 'পরিবহন পরিষেবা অন্য দিনের মতো শুক্রবারও স্বাভাবিক থাকবে। যান চলাচল যাতে কোনও ভাবে ব্যহত না হয়, ,স্টেট ট্রান্সপোর্ট অথরিটির সচিবকে তা নিশ্চিত করতে বেসরকারি পরিবহন অপারেটর ও সমিতিগুলির সঙ্গে সমন্বয় করতে বলা হয়েছে। সমস্ত অপারেটরকে পরিবাহণ বিভাগের নির্দেশ যথাযথভাবে মেনে চলতে হবে।'

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood