Dhupguri By Polls: ধূপগুড়ির ২৬০টি বুথে বিজেপির বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই! তৃণমূল, বাম-কংগ্রেসের মরিয়া চেষ্টা

ধূপগুড়ির উপ নির্বাচনের লড়াইয়ে আজ তিন জন প্রার্থীই রাজবংশী সম্প্রদায়ের মানুষ। বিজেপির পুরাতন আসন বাঁচানোর লড়াইকে পরাস্ত করার মরিয়া চেষ্টা শাসকদল তৃণমূলের। 

Sahely Sen | Published : Sep 5, 2023 1:53 AM IST

বঙ্গে সদ্য মিটেছে পঞ্চায়েত নির্বাচন। এই নির্বাচনে বড়সড় জয়ের মুখ দেখেছে শাসকদল তৃণমূল। অন্যদিকে, এই ভোটেই তুলনামূলকভাবে ভালো ফল করেছে বিজেপি। আসন্ন ২০২৪-এর লোকসভা নির্বাচনকে টার্গেট রেখে এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছে সমস্ত রাজনৈতিক দল। সেই পরিস্থিতিতে জলপাইগুড়ির ধূপগুড়িতে ৫ সেপ্টেম্বরের উপ নির্বাচন শাসক এবং বিরোধী উভয় পক্ষের জন্যেই অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ধূপগুড়িতে আজ বিজেপি লড়াই করবে পুরাতন ক্ষমতা কায়েম রাখার জন্য। ২০২১ সালের বিধানসভা ভোটে বিজেপির টিকিটে জিতেছিলেন বিষ্ণুপদ রায়। তাঁর মৃত্যুর কারণেই উপনির্বান হচ্ছে এই কেন্দ্রে। বিজেপি এই কেন্দ্রে প্রার্থী করেছে কাশ্মীরে নিহত জওয়ানের স্ত্রী কাকলি রায়কে।

আরেকদিকে, রাজবংশী অধ্যুষিত আসন ছিনিয়ে নিতে মরিয়া চেষ্টা করছে শাসকদল তৃণমূল কংগ্রেসও। এখানে তৃণমূলের পক্ষ থেকে লড়ছেন অধ্যাপক নির্মলচন্দ্র রায়। অন্য দিকে কংগ্রেস সমর্থিত সিপিএম প্রার্থীও জোরদার লড়াই করছেন। বাম-কংগ্রেস জোট প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ভাওয়াইয়া গানের শিল্পী তথা শিক্ষক ঈশ্বরচন্দ্র রায়। তিন জন প্রার্থীই রাজবংশী সম্প্রদায়ের। 

ধূপগুড়িতে মোট ২৬০টি বুথ রয়েছে। আজ সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে বিকাল ৫টা পর্যন্ত।  কেন্দ্রীয় বাহিনীর কড়া নজরদারির অন্দরে ভোটগ্রহণ চলবে উত্তরবঙ্গের বিধানসভা কেন্দ্রে।

আরও পড়ুন- 

By Election 2023: ধূপগুড়ি সহ ৬ রাজ্যের ৭ নির্বাচনী কেন্দ্রে ভোটগ্রহণ, বিধানসভা উপ-নির্বাচনে টানটান উত্তেজনা
Weather News: কলকাতা সহ বহু জেলায় ভারী বৃষ্টি সতর্কতা, বঙ্গের আবহাওয়ায় তাপমাত্রা অপরিবর্তনীয়

Kar Kache Koi Moner Kotha: 'পুতুল'-এর হাতে পুতুল, জন্মাষ্টমীতে কি বিশেষ পর্বের ইঙ্গিত দিলেন শ্রীতমা?

Read more Articles on
Share this article
click me!