By Poll News: ধূপগুড়ির ভোটে তৃণমূলের ক্ষোভ, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে মেজাজ চড়ছে চরমে

বড় কোনও রাজনৈতিক গোলযোগের খবর না এলেও ধূপগুড়িতে বিভিন্ন এলাকায় ক্ষুব্ধ রয়েছেন তৃণমূল কংগ্রেসের কর্মীরা। বহু ক্ষেত্রে অনেকগুলি অভিযোগ দায়ের হয়েছে। 

Sahely Sen | Published : Sep 5, 2023 5:13 AM IST

৫ সেপ্টেম্বর মঙ্গলবার, সকাল ৭টা থেকে উপ-নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে জলপাইগুড়ির ধূপগুড়িতে। কেন্দ্রীয় বাহিনীর কড়া নজরদারিতে ভোট গ্রহণ চলছে। রাজ্য পুলিশের পাহারাও বজায় রয়েছে। সকাল থেকে বিশেষ কোনও অশান্তির খবর পাওয়া যায়নি। এই বিধানসভা উপ নির্বাচনের ফলাফল ঘোষণা হবে সেপ্টেম্বর মাসের ৮ তারিখে। মোট বুথ সংখ্যা রয়েছে ২৬০টি। এগুলির মধ্যে ৭২টি বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। স্পর্শকাতর অঞ্চলের বুথগুলিতে ৪ জন করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে।

সকাল থেকে ভোট নেওয়া শুরু হওয়ার পরেই একাধিক বুথ থেকে ইভিএম যন্ত্র খারাপ হওয়ার খবর আসা শুরু হয়েছে। ধূপগুড়ি উচ্চ বিদ্যালয়ের তিনটি বুথেই ভোটারদের লম্বা লাইন লেগে রয়েছে। কিন্তু, সেখানেও মেশিন বিকল হয়ে গেছে বলে জানা গেছে। যদিও, কিছুক্ষণ পর এই কেন্দ্রের ইভিএম মেশিনটি বদলে দেওয়া হয়েছে। কোনও রাজনৈতিক গোলযোগের খবর এখনও পর্যন্ত আসেনি। 

ধূপগুড়ি উপনির্বাচন নিয়ে শাসকদল তৃণমূল অবশ্য বিভিন্ন জায়গায় ক্ষুব্ধ রয়েছে। সকাল ৮টা থেকে এখনও পর্যন্ত নির্বাচন কমিশনের কাছে মোট ১০টা অভিযোগ দায়ের করেছে তৃণমূল কংগ্রেস। বেশিরভাগ ক্ষেত্রেই কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে। ইভিএমের বোতাম একাধিক জায়গায় কাজ করছে না বলেও ক্ষোভ প্রকাশ করেছে শাসক শিবির। ভোট প্রক্রিয়ায় বিঘ্ন ঘটছে বলে অভিযোগ। তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রফেসর নির্মল চন্দ্র রায় সকাল সকাল এসে তাঁর নিজের কেন্দ্রে ভোট দিয়ে গেছেন। বিজেপি প্রার্থী কাকলি রায়ও মঙ্গলবার সকালে এসে ভোট দিয়ে গেছেন। 

আরও পড়ুন- 
র‍্যাগিং-এর বিরুদ্ধে শাস্তি দিতে বলা হলেও শোনেনি যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ? তদন্ত কমিটির রিপোর্টে চাঞ্চল্যকর দাবি
Teachers Day 2023: শিক্ষক দিবসে ১০ হাজার টাকা করে পাবেন ছাত্রছাত্রীরা, মমতা বন্দ্যোপাধ্যায়ের বড় উদ্যোগ

Dhupguri By Polls: ধূপগুড়ির ২৬০টি বুথে বিজেপির বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই! তৃণমূল, বাম-কংগ্রেসের মরিয়া চেষ্টা

Read more Articles on
Share this article
click me!