New Bus: বোলপুর - দিঘা এক রুটে জুড়ল SBSTC-র নতুন বাস, জানুন ভাড়া আর সময়সূচি

সোমবার থেরে দিঘা ও বোলপুর বাস পরিষেবা শুরু হয়েছে। তার আগে গত শুক্রবার ক্ষুদ্র মাঝারি শিল্প ও বস্ত্র দফতরের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা এই বাস পরিষেবার সূচনা করেন।

 

Saborni Mitra | Published : Oct 3, 2023 10:21 AM IST

রাজ্যের দুইটি গুরুত্বপূর্ণ পর্যটনকেন্দ্র এবার জুড়ে গেল। দিঘা থেকে বোলপুর বা বোলপুর থেকে দিঘা যাওয়ার ঝক্কি অনেকটাই কমল। রাজ্য সরকারের উদ্যোগে বোলপুর থেকে দিঘা শুরু হল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বা এসবিএসটিসি (SBSTC)র বাস পরিষেবা। বোলপুর ও দিঘার পর্যটকদের কথা মাথায় রেখেই এই বাস পরিষেবা শুরু হয়েছে। হাওড়া বা কলকাতা থেকে দিঘা বা বোলপুর যাওয়ার জন্য ট্রেন ও বাস পরিষেবা ছিল। এবার বোলপুর আর দিঘাকেও এক রুটে জুড়ে দিল রাজ্য সরকার। তাতে পর্যটকরা বিশেষ সুবিধে পাবে বলেও মনে করছেন পর্যটন দফতর।

বোলপুর- দিঘা বাসের সময় ও ভাড়া

Latest Videos

সোমবার থেরে দিঘা ও বোলপুর বাস পরিষেবা শুরু হয়েছে। তার আগে গত শুক্রবার ক্ষুদ্র মাঝারি শিল্প ও বস্ত্র দফতরের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা এই বাস পরিষেবার সূচনা করেন। বোলপুর থেকে দিঘা বাসে যেতে সময় লাগবে প্রায় সাড় ৮ ঘণ্টা। বোলপুর থেকে বাস ছাড়বে ভোল ৫টা ৩০ মিনিটে। বেলা ২টো নাগাদ দিঘা পৌঁছাবে। আর উল্টোদিকে দিঘা থেকে সকাল ৭টা ৫০ মিনিটে বোলপুরের উদ্দেশ্যে বাস রওনা দেবে। দুই পিঠের ভাড়া ২৪১ টাকা।

এর আগেই উত্তর ২৪ পরগনার বনগাঁ থেকে দিঘা পর্যন্ত বাস পরিষেবা শুরু করেছিল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাস। পুজো উপলক্ষ্যে পর্যটকদের ভিড় সামলাতে উদ্যোগী দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা। সংস্থাটি বিভিন্ন রুটে মোট ৫০টি বাস চালানোর পরিকল্পনা করেছে। ষষ্ঠীর আগে থেকেই বাস পরিষেবা দেওয়া শুরু হবে। সেই কারণে এখন থেকেই তোড়জোড় শুরু হয়েছে। তাই আর দেরি না করে পুজো উপলক্ষ্যে ছোট্ট একটা ভ্রমণ পরিকল্পনা করে ফেলতে পারেন। কম খরচে অল্প দিনের জন্য কোথাও ঘুরে আসতে পারেন।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র