Abhishek Banerjee: বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে 'চ্যালেঞ্জ'! ডিভিশন বেঞ্চে অভিষেক বন্দ্যোপাধ্যায়

হাইকোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই বিচারপতি সোমেন সেনের ডিভিশন বেঞ্চে বিষয়টি উত্থাপন করতে পারেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

Sahely Sen | Published : Oct 3, 2023 6:35 AM IST

বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করে এবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে যেতে চলেছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দিয়েছিলেন যে, ৩ অক্টোবর অনুসন্ধান এবং তদন্ত যাতে ব্যাহত না হয়, তা নিশ্চিত করতে হবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অধিকর্তাকে। ২৭ সেপ্টেম্বর অভিষেকের হাজিরা সংক্রান্ত বিষয় নিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করার পরই নাম না করে এই নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিনহা। এক্ষেত্রে অবশ্য নির্দিষ্ট কোনো নাম উল্লেখ করেননি তিনি। 

সূত্রের খবর, হাইকোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই বিচারপতি সোমেন সেনের ডিভিশন বেঞ্চে বিষয়টি উত্থাপন করতে পারেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড। গত ২৮ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠায় ইডি। সিজিও কমপ্লেক্সে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়। ঠিক তার পরদিনই কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানি ছিল। বিচারপতি অমৃতা সিনহার একক বেঞ্চে মামলা চলছে।

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় ED-র তদন্ত প্রক্রিয়া নিয়ে তদন্তকারী আধিকারিক মিথিলেশ কুমার মিশ্রকে তদন্ত প্রক্রিয়া নিয়ে কড়া ভর্ৎসনা করেছিলেন বিচারপতি অমৃতা সিনহা। তিনি প্রশ্ন করেছিলেন, "আপনি কি এই তদন্ত থেকে নিজেকে অব্যাহতি দিতে চান? যা নথি দেওয়া হচ্ছে , তা যথাযথ যাচাই না করেই জমা দিয়ে দেওয়া হচ্ছে!" এরপরেই মিথিলেশ কুমার মিশ্রকে তদন্তের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। একই সঙ্গে তাঁর নির্দেশ ছিল, ৩ অক্টোবর যে সমন পাঠানো হয়েছে, তা যেন কোনওভাবেই নড়চড় না হয়। এই বিষয়ে ইডিকে যথাযথ পদক্ষেপ করতে হবে।

Read more Articles on
Share this article
click me!