মমতাকে কুকথার কী জবাব দেবেন অভিজিৎ? কমিশনের চিঠির জবাব নিজেই লিখছেন বিজেপি প্রার্থী

অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় জানিয়েছে, নির্বাচন কমিশনের পাঠান নোটিশের জবাব দেওয়ার ড্রাফট বা খসড়া তিনি নিজেই তৈরি করেছেন।

 

Saborni Mitra | Published : May 19, 2024 4:23 PM IST / Updated: May 19 2024, 09:54 PM IST

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কুরুচিকর মন্তব্যের জবাব দিতে হবে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়কে। জবাব দেওয়ার সময়সীমা শেষ হচ্ছে সোমবার বিকেল পাঁচটার মধ্যেই। তবে কী জবাব দেবেন তিনি? একটি সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, তিনি নিজেই নির্বাচন কমিশনের নোটিশের জবাব দেবেন।

সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় জানিয়েছে, নির্বাচন কমিশনের পাঠান নোটিশের জবাব দেওয়ার ড্রাফট বা খসড়া তিনি নিজেই তৈরি করেছেন। কাজ প্রায় শেষের দিকে। রবিবার বা সোমবারের মধ্যে তিনি নিজেই জবাব পাঠিয়ে দেবেন। এর অর্থ নির্বাচন কমিশনের নোটিশের জাবাব নিজেই লিখছেন তিনি। তবে কমিশনের নোটিশের জবাবে তিনি কি লিখেছেন বা লিখছেন তা এখনও স্পষ্ট করে জানানি তিনি। তবে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় জানিয়েছেন, যে ঘটনা ঘটেছে সেই সম্পর্কেই কমিশনকে বিস্তারিত তথ্য তিনি দেবেন। তিনি আরও বলেছেন, কমিশনের বেঁধে দেওয়া সময়সীমার মধ্যেই তিনি জবাব দিয়ে দেবেন।

Latest Videos

'মুসলিম বিরোধী টোপ দিচ্ছে বিজেপি নেতারা', কমিশনকে মোদী-যোগীর বিরুদ্ধে নালিশ CPM-এর

কেন মমতা বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে কুকথা বলেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়? শুক্রবার তমলুকের বিজেপি প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ পাঠাল জাতীয় নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন যে নোটিশ পাঠিয়েছে তাতে বলেছে, 'অনুচিত, অন্যায় , মর্যাদার বাইরে, প্রতিটি অর্থ খারাপ ভাবে ধরা হয়। প্রাথমিকভাবে এটি আদর্শ আচরণবিধি বিধান রাজনৈতিক দলগুলির পরামর্শ লঙ্ঘন বলে প্রমাণিত হয়েছে।' তাই মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কেন এজাতীয় নোংরা মন্তব্য করেছেন- তারই কারণ জানতে চেয়ে নির্বাচন কমিশন অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নোটিশ পাঠিয়েছে। পাশাপাশি সতর্কও করেছে। একই সঙ্গে নির্বাচন কমিশন ২০ মে অর্থাৎ আগামী সোমবার বিকেল ৫টার মধ্যে প্রাক্তন বিচারপতিকে নোটিশের জবাব দিতেও নির্দেশ দিয়েছে।

পঞ্চম দফা ভোটের আগে ১ পুলিশ সুপার-সহ ৪ পুলিশ অফিসার নির্বাচন কমিশনের কোপে, করতে পারবে ভোটের ডিউটি

সম্প্রতি একটি জনসভায় অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় বলেছিলেন, 'মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দাম কত?'এছাড়াও জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্য়াকে নিশানা করে একাধিক আশালীন মন্তব্য করেন। যার তীব্র বিরোধিতা করেছিল তৃণমূল কংগ্রেস। শুক্রবার ঘাসফুল শিবির সরাসরি নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়। তৃণমূল কংগ্রেসের দাবি মুখ্যমন্ত্রীকে অশালীন ভাষায় আক্রমণ করে তমলুকের বিজেপি প্রার্থী যথেষ্ট নিম্নরুচির পরিচয় দিয়েছে। নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করেছেন। তাঁর বিরুদ্ধে দ্রুত ফৌজদারী মামলা শুরু করতে হবে কমিশনকে। তৃণমূল কংগ্রেসের আরও দাবি, বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের ওপর জনসভা, রোডশো বা একান্ত সাক্ষাৎকারে যোগদান থেকে বিরত থাকার জন্য নিষেধাজ্ঞা জারি করতে হবে।

মোদীর সফরের দিনেই বিজেপিতে বড় ভাঙন জঙ্গলমহলে , অভিষেকের হাত ধরে তৃণমূলে বিদায়ী সাংসদ কুনুর হেমব্রম

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন