পঞ্চম দফা ভোটের আগে ১ পুলিশ সুপার-সহ ৪ পুলিশ অফিসার নির্বাচন কমিশনের কোপে, করতে পারবে ভোটের ডিউটি

রবিবার রাজ্যের মুখ্যসচিবের কাছে মুখ্যনির্বাচন কমিশন নির্দেশ এসে পৌঁছেছে। সেখানেই বলা হয়েছে পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে তাঁর দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।

 

Saborni Mitra | Published : May 19, 2024 1:44 PM IST

পঞ্চম দফা ভোটের আগের দিনই রাজ্য পুলিশের বড়সড রদবদল রাজ্য পুলিশে। নির্বাচন কমিশন সরিয়ে দিল পুরুলিয়া জেলার পুলিশ সুপার ও নির্বাচন কমিশনকে। সঙ্গে চার পুলিশ অফিসারকেও সরিয়ে দেওয়া হয়েছে। এদিনই পুরুলিয়া সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরা কেউই আর ভোটের ডিউটি করতে পারবে না বলেও জানিয়েছে নির্বাচন কমিশন।

রবিবার রাজ্যের মুখ্যসচিবের কাছে মুখ্যনির্বাচন কমিশন নির্দেশ এসে পৌঁছেছে। সেখানেই বলা হয়েছে পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে তাঁর দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। তাঁর জায়গায় তিন পুলিশ অফিসারের নামও দ্রুত চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন। পুরুলিয়ার পুলিশ সুপার বা এসপি ছাড়াও পুলিশের তিন আধিকারিককে ভোটের কাজ থেকে অব্যাহতি দিয়েছে কমিশন। সোমবার সকাল ১০টার মধ্যে এই নির্দেশ কার্যকর করার নির্দেশ দিয়েছে। পাশাপাশি এই মর্মে যাবতীয় রিপোর্ট পাঠাতেও নির্দেশ দিয়েছে কমিশন।

Domestic Violence: সন্দেহের বশে স্ত্রীর যৌনাঙ্গ ছিঁড়ে পেরেক ঢুকিয়ে তালা দিল স্বামী! বন্ধ করে দিল স্ত্রীর গোপনাঙ্গ

রাত ফুরালেই পঞ্চম দফা নির্বাচন। তার আগেই এই নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। আগামী শনিবার ষষ্ঠ দফা নির্বাচন রাজ্যে। সেই সময় ভোট গ্রহণ হবে পুরুলিয়া আর পূর্ব মেদিনীপুরে। তার আগেই এক পুলিশ সুপার-সহ চার পুলিশ আধিকারিককে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। পুরুলিয়ার পুলিশ সুপার ছাড়াও তালিকায় রয়েছে পূর্ব মেদিনীপুর জেলার তিন অফিসার। কাঁথির এসডিপিও দিবাকর দাস., পটাশপুর থানার ওসি রাজু কুণ্ডু,ভূপতিনগর থানার ওসিকেও তাঁর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। দ্রুত এদের বদলি হিসেবে অন্য আধিকারিকদের দায়িত্ব দেওয়া।

মোদীর সফরের দিনেই বিজেপিতে বড় ভাঙন জঙ্গলমহলে , অভিষেকের হাত ধরে তৃণমূলে বিদায়ী সাংসদ কুনুর হেমব্রম

কমিশন সূত্রের খবর সংশ্লিষ্টদের কাজে খুশি নয় নির্বাচন কমিশন। আর সেই কারণেই তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি এরা আর কেউই ভোটের কাজ করতে পারবেন না। এর আগেও আধিকারিক স্তরে একাধিকবার রদবদল করেছে নির্বাচন কমিশন। যা নিয়ে একাধিকবার সরব হয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Narendra Modi: 'রামকৃষ্ণ মিশন ইস্কনের সন্তদের অপমানের জবাব পাবেন মমতা', পুরুলিয়ায় দাঁড়িয়ে হুংকার মোদীর

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Horoscope Live : আজ সিংহ, তুলা, বৃশ্চিক, কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
হাসপাতালের অবস্থা শোচনীয়। বিক্ষোভে ফেটে পরলেন রোগীদের পরিজনেরা
Rachana Banerjee : 'যারা আমাকে ভোট দেয়নি তাদের কাজ আগে করব'- রচনা বন্দ্যোপাধ্যায়
Barasat Police | ছেলেধরা কাণ্ডে উত্তাল বারাসাত, সাধারণ মানুষকে সচেতন করতে পথে নামলো পুলিশ সুপার
Suvendu Adhikari Live: আন্তর্জাতিক যোগ দিবস পালনে শুভেন্দু অধিকারী, দেখুন সরাসরি