মাত্র এক দিন পর থেকেই বৃষ্টি শুরু, বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির কমলা সতর্কতা জারি এই জেলাগুলিতে

সোমের পর মঙ্গল ও বুধবারও ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী জলপাইগুড়ি,কোচবিহার, আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

 

Saborni Mitra | Published : May 19, 2024 2:53 PM IST

আর মাত্র একদিন পর থেকেই ভিজবে গোটা রাজ্য। বজ্রবিদ্যুৎসহ ঝড়বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। তারপরই ধেয়ে আসতে পারে ঘূর্ণিঝড় রেমাল। আলিপুর আবহাওয়া দফতর দক্ষিণবঙ্গের প্রতিটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির কমলা সতর্কতা জারি করেছে। ভোটের দিনই কমলা সতর্কতা রয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব বর্ধমানে। যদিও এই জেলাগুলির কোনওটিতেও ভোট নেই। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী সংশ্লিষ্ট জেলাগুলিতে ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলির জন্যও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই জেলাগুলিকে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

সোমের পর মঙ্গল ও বুধবারও ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী জলপাইগুড়ি,কোচবিহার, আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ঝড়ের পূর্বাভাস রয়েছে সংশ্লিষ্ট দুই জেলার পাশাপাশি মালদা ও দুই দিনাজপুরে। পরের দিনও বৃষ্টি হবে কালিম্পং-সহ উত্তরবঙ্গের অধিকাংশ জেলাতে।

Latest Videos

Domestic Violence: সন্দেহের বশে স্ত্রীর যৌনাঙ্গ ছিঁড়ে পেরেক ঢুকিয়ে তালা দিল স্বামী! বন্ধ করে দিল স্ত্রীর গোপনাঙ্গ

দক্ষিণবঙ্গে সব জেলাতে ঝড়বৃষ্টির পূর্বাভাস থাকলেও সোমবার উষ্ণ ও আর্দ্র আবহাওয়া থাকবে পশ্চিমের তিন জেলা পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়ায় । তবে ভোটের জেলা পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবহারে সতর্কতা রয়েছে। অন্যদিকে মালদা-সহ উত্তরবঙ্গের একাধিক জেলাতেও উষ্ণ ও আর্দ্র আবহাওয়া থাকবে।

পঞ্চম দফা ভোটের আগে ১ পুলিশ সুপার-সহ ৪ পুলিশ অফিসার নির্বাচন কমিশনের কোপে, করতে পারবে ভোটের ডিউটি

মঙ্গল ও বুধবারও রাজ্যের একাধিক জেলায় ঝড়বৃ্ষ্টির পূর্বাভাস ছিল। তবে ঝড়বৃষ্টি হলেও কলকাতা সহ রাজ্যের একাধিক জেলায় তাপমাত্রার পারদ তেমন কিছু নামবে না। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াল। সর্বনিম্ম তাপমাত্রা ছিল ২৮ ডিগগ্রি। তবে আগামিকাল তাপমাত্রা আরও একডিগ্রি বাড়তে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

 

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News