পুজোর দিনগুলিতে থাকছে রাতভর লোকাল ট্রেনের ব্যবস্থা-রইল ট্রেনের সময়সূচি

পুজোর কটা দিন রেল যাত্রীদের সুবিধের জন্য আরও একাধিক ব্যবস্থাও করা হচ্ছে। রেলের পক্ষ থেকে জানান হয়েছে, বিকেল থেকে রাত পর্যন্ত স্টেশনগুলিতে সহায়তা কর্মী থাকবে।

 

Saborni Mitra | Published : Oct 1, 2024 4:45 PM IST

পুজোর মুখেই সুখবর! দুর্গা প্রতিমা দর্শন ও প্যান্ডেল হপিং-এর জন্য পুজোর দিনগুলিতে রাতভর চলবে লোকাল ট্রেন। হাওড়া ও শিয়ালদহ দুটি ডিভিশনেই গভীর রাত পর্যন্ত লোকাল ট্রেন ট্রেন চলবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। পাশাপাশি ভিড়ের কারণে যাত্রীদের যাতে টিকিট কাটতে কোনও সমস্যা না হয়, লাইন যাতে লম্বা না হয় তারজন্য বড় স্টেশনগুলিতে বাড়তি কাউন্টারের ব্যবস্থাও থাকবে। সব রেল স্টেশনে স্বয়ংক্রিয় ভেন্ডিং মেশিনও থাকবে।

পুজোর কটা দিন রেল যাত্রীদের সুবিধের জন্য আরও একাধিক ব্যবস্থাও করা হচ্ছে। রেলের পক্ষ থেকে জানান হয়েছে, বিকেল থেকে রাত পর্যন্ত স্টেশনগুলিতে সহায়তা কর্মী থাকবে। যারা যাত্রীদের টিকিট কাটতে সাহায্য করবে। হাওড়া ও বর্ধমানের মেন ও কড শাখার সপ্তমী, অষ্টমী, নবমীতে গভীর রাতে তিনদিনই ট্রেন চলবে।

Latest Videos

হাও়ড়া স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাথমিকভাবে আলোচনায় ঠিক হয়েছে রাত ১১.৪৫, ২.৪৫ ও ২টোর সময়ে হাওড়া থেকে আপ ট্রেনগুলি ছাড়বে। হাওড়া স্টেশনে এখন সর্বমোট ২৪টি কাউন্টার খোলা থাকে। পুজোর সময় আরও ছটি অর্থাৎ মোট ৩০টি কাউন্টার খোলা থাকবে। স্টেশনে মেডিক‌্যাল হেল্প বুথ থাকবে। শিয়ালদহ দক্ষিণ, বনগাঁ ও মেন সব শাখাতেও গভীর রাতে ট্রেন চালানো হবে বলে জানিয়েছে ডিভিশন। পুজোর দিনগুলিতে বিভিন্ন দূরপাল্লার ট্রেন ও হাওড়া, শিয়ালদহের ফুডপ্লাজা ও রেস্তরাঁগুলিতে খাবারে সাত্বিক ও পুজোর বিশেষ মেনুও রাখা হচ্ছে। যাত্রী নিরাপত্তায় এবার কোনওরকম খামতি রাখবে না রেল। জিআরপির পাশাপাশি হাওড়া, শিয়ালদহ-সহ বড় স্টেশনগুলিতে ৫০০ আরপিএফ কর্মী মোতায়েন থাকবে

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

হাটে হাঁড়ি ভেঙে পূর্ণ কর্মবিরতিতে ফের জুনিয়র ডাক্তাররা, যা বললেন | Kolkata Doctor News
'৮৫ হাজার টাকা নিলে মমতার ছবি রাখো, না হলে নিও না' নিদান তৃণমূল বিধায়কের | TMC | Durga Puja 2024 |
ম্যাথমেটিকাল ফিজিক্সের উপর গবেষণা, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে স্বীকৃতি সোনারপুরের অধ্যাপকের
RG Kar কাণ্ডের বিচারের দাবিতে বড় সিদ্ধান্ত জুনিয়র চিকিৎসকদের! দেখুন কী বললেন | RG Kar Protest
তীব্র গরমে নেই একটাও ফ্যান-লাইট! দেহাল দশা মথুরাখণ্ড অক্ষয় চন্দ্র বিদ্যাপীঠ স্কুলের | Gosaba News