জলপাইগুড়িতেই প্রথম নয় - আগেও মুখ্যমন্ত্রী মমতার চপার দুর্ঘটনার কবলে পড়েছিল, জানুন সেই রোমহর্ষক ঘটনা

এটাই প্রথম নয়, এর এগেও মমতা বন্দ্যোপাধ্য়ায়ের চোপার দুর্ঘটনার কবলে পড়েছিল। সেই ঘটনা ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময়।

 

Saborni Mitra | Published : Jun 27, 2023 1:46 PM IST

মঙ্গলবার দুপুরে জলপাইগুড়ির মালবাজারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারসভা ছিল। জলপাইগুড়ির ক্রান্তি থেকে বাগডোগরা ফেরার পথেই মুখ্যমন্ত্রীর চপার দুর্ঘটনার কবলে পড়ে। তাতেই চোট পান মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এটাই প্রথম নয়। এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায়ের চপার দুর্ঘটনার কবলে পড়েছিল। তাও আবার উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারের সময়। সেই সময় শিলিগু়ড়ি থেকে চোপড়া আসার সময় পথ হারিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের চপার। সেই সময় মাত্র ২২ মিনিটের পথ অতিক্রম করতে সময় নিয়েছিল ৫৫ মিনিট।

২০১৯ সালের ১১ এপ্রিল লোকসভা নির্বাচনের প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় ছিলেন উত্তরবঙ্গে। শিলিগুড়ি থেকে চপারে করেই চোপড়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন তিনি। সেই সময় মাঝ আকাশেই পথ হারায় মুখ্যমন্ত্রীর চপার। কারণ মমতার গন্তব্য ছিল উত্তর দিনাজপুরের চোপড়ার দাসপড়া। সেই দিকে না গিয়ে চপার চলে যায় সেই সময় হেলিকপ্টারের চালক বিহারের সাহেবগঞ্জের দিকে চলে যান। সীমানা অতিক্রম করার প্রায় ১৫ মিনিট পরে বিষয়টি খেয়াল করেন চালক। তারপরে সঠিক পথে আসে তারা। যাইহোক এই কারণে ২২ মিনিটের পথ অতিক্রম করতে ৫৫ মিনিট সময় লেগেছিল।

অনুষ্ঠান মঞ্চ থেকেই সেই কথা জানিয়ে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, রাস্তা ভুল হওয়ার জন্যই তাঁর সভায় আসতে দেরি হয়েছে। যদিও সেই সময়ই সরকারি তরফে গোটা ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল। সেই সময় মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ অধিকারিকরা জানিয়েছিলেন, শিলিগুড়ির দুই মাইল এলাকার একটি হোটেলের সামনে একটি ফাঁকা মাঠ থেকে চপার ছেড়েছিল। নির্দিষ্ট সময় পরে আকাশে চপার দেখতে না নাওয়ার দরুণ খোঁজখবর শুরু হয়। তাতেই জানা গিয়েছি চপার পথ হারিয়েছে। তারপরই খোঁজাখুঁজি শুরু হয়েছিল। কিছুক্ষণের মধ্যেই হেলিকপ্টারের দেখা পাওয়া যায়।

এদিন জলপাইগুড়ির মালবাজারে পঞ্চায়েত ভোটের প্রচারসভায় যাওয়ার পথেই বিপত্তি। চপার দুর্ঘটনায় পড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাঝপথে আকাশ কালো করে প্রবল বৃষ্টি শুরু হয়। পাইলট সঙ্গে সঙ্গে হেলিকপ্টারের মুখ ঘুরিয়ে যে দিকে আকাশ পরিষ্কার, সে দিকে উড়তে শুরু করেন। তলায় বৈকণ্ঠপুরের ঘন জঙ্গল থাকায় তিনি তখনই কপ্টার নামাতে পারেননি। কিছু ক্ষণের মধ্যেই সেবকের এয়ারবেসটি দেখতে পান পাইলট। সেখানেই জরুরি অবতরণ করেন। বিকেলে মমতা বন্দ্যোপাধ্য়ায় ও তাঁর সফর সঙ্গীরা বাগডোগরা থেকে বিমানে কলকাতায় ফেরেন। কলকাতায় তাঁকে চিকিৎসা করানো হবে এসএসকেএম হাসপাতালে। সূত্রের খবর কোমরে ও পায়ে ভালোই চোট পেয়েছেন মমতা। এসএসকেএমে ইতিমধ্যে পৌঁছে গিয়েছেন রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম।

 

Read more Articles on
Share this article
click me!