মমতার আমলে রাজ্যে মসজিদের সংখ্যা বেড়েছে প্রায় ২.৫ গুণ! পরিসংখ্যান দিয়ে বিস্ফোরক দাবি বিজেপির

রাজ্যে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব যখন শেষের পথে, তখন বিস্ফোরক দাবি করল বিজেপি। এরই সঙ্গে ইমাম ভাতার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলে বিজেপি। কেন করদাতাদের টাকায় ইমাম-মোয়াজ্জেমরা ভাতা পাবেন, তা নিয়ে ওঠে প্রশ্ন।

Parna Sengupta | Published : May 24, 2024 4:20 AM IST / Updated: May 24 2024, 12:29 PM IST

17

বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে বিজেপি নেতা জগন্নাথ চট্টোপাধ্যায় দাবি করেন, তৃণমূল সরকারের ১২ বছরের শাসনে রাজ্যে মসজিদের সংখ্যা বেড়েছে প্রায় ২.৫ গুণ। একই সঙ্গে করদাতাদের টাকায় কেন ইমাম – মোয়াজ্জেমদের ভাতা দেওয়া হচ্ছে সেই প্রশ্ন তোলেন তিনি।

27

সাংবাদিক বৈঠকে বিজেপি নেতা প্রশ্ন তোলেন ইমাম মোয়াজ্জেমদের এই ভাতা দিয়ে কী লাভ হচ্ছে! এই ইস্যু নিয়ে বিশেষ সমীক্ষা করে দেখার দাবিও জানান তিনি।

37

এদিন জগন্নাথ চট্টোপাধ্যায় বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় ওবিসি এ শ্রেণিতে ১০ শতাংশ সংরক্ষণ দিয়েছিলেন। আর ওবিসি বি শ্রেণিতে ৭ শতাংশ সংরক্ষণ ছিল সনাতনী ওবিসিদের জন্য। তবে মুসলিমরাও তার সুযোগ পেতেন।

47

বিজেপি নেতা বলেন গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় হাইকোর্টের আদেশকে বিজেপির আদেশ বলে দাবি করে বলেন, এই আদেশ তিনি মানেন না। তিনি মুসলিমদের সংরক্ষণ দেবেন। অবাক করার বিষয়, ওবিসি বি শ্রেণিতে সনাতনী ওবিসিদের জন্য যে ৭ শতাংশ সংরক্ষণ ছিল তা নিয়ে তিনি একটি কথাও বললেন না।

57

বিজেপি নেতা বলেন হাইকোর্টের রায়ে মুসলিমদের সংরক্ষণ বাতিল হয়ে যাওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় ব্যথিত। একই সঙ্গে নির্দ্বিধায় তিনি হিন্দু সন্ন্যাসীদের ওপর আক্রমণ চালাচ্ছেন। ধর্ম নিয়ে রাজনীতি করার অভিযোগ করলেও আসলে মমতা বন্দ্যোপাধ্যায়ই ধর্ম নিয়ে রাজনীতি করছেন।’

67

অভিযোগ তুলে তিনি বলেন, ‘রাজ্য সরকার চুপিসাড়ে ২ মাস আগে থেকে রাজ্যের প্রায় ৭০ হাজার ইমাম – মোয়াজ্জিনের ভাতা বাড়িয়ে দিয়েছে। এই ভাতা বাড়ানোর জন্য বাজেট বরাদ্দ ছিল না। সরকার আদালতে জানিয়েছে, সরকার কিছু দেয় না। ওয়াকফ বোর্ড দেয়। এই সরকার যে ওয়াকফ বোর্ডকে যে অনুদান দেয় তা হঠাৎ করে বাজেট বরাদ্দ না থাকা সত্বেও বাড়িয়ে দিয়েছে।

77

অগাস্টে ইমাম – মোয়াজ্জেনদের সম্মেলন করে মুখ্যমন্ত্রী তাদের ভাতা বাড়ানোর কথা বলেছিলেন। কিন্তু কাউকে কিছু না জানিয়ে ভোটের ঠিক আগে আগে ইমাম – মোয়াজ্জিনদের ভাতা বাড়িয়ে দিয়েছে। এজন্য এবছর রাজ্য সরকারের খরচ হতে চলেছে ২০০ কোটি টাকা। প্রায় ৪০ হাজার ইমাম মাসে ৩ হাজার টাকা ও ২৭ হাজার মোয়াজ্জিন ১,৫০০ টাকা ভাতা পাচ্ছেন। মমতা বন্দ্যোপাধ্যায় ২০১৫ সাল থেকে এখনও পর্যন্ত প্রায় ১৪০০ কোটি টাকা ইমাম মোয়াজ্জিনদের ভাতা দিতে খরচ করেছেন।’

Read more Photos on
Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos