জামিন পেলেন না মানিক পুত্র শৌভিক, উঠল ক্লাবের মাধ্যমে টাকা নেওয়া অভিযোগ

কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে শৌভিকের জামিনের আবেদন করেছিলেন। সেই মামলার শুনানি হল। আজ জামিন তো পেলেনই না। উল্টে তাঁর বিরুদ্ধে উঠল নতুন অভিযোগ।

Sayanita Chakraborty | Published : Sep 15, 2023 9:18 AM IST

আজ ছিল মামলার শুনানি। তবে, জামিন পেলেন না মানিক পুত্র শৌভিক। কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে শৌভিকের জামিনের আবেদন করেছিলেন। সেই মামলার শুনানি হল। আজ জামিন তো পেলেনই না। উল্টে তাঁর বিরুদ্ধে উঠল নতুন অভিযোগ।

শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেপ্তার হন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি ও তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। তারপর তাঁর স্ত্রী শতরূপা ভট্টাচার্য ও পুত্র শৌভিক ভট্টাচার্য গ্রেপ্তার হয়। তবে, স্ত্রী আগেই জামিন পেয়েছেন। সদ্য শৌভিক জামিনের আবেদন করেছিলেন। শুক্রবার ছিল সেই মামলার শুনানি। আর আজ অর্থাৎ শুক্রবার জামিন খারিজ হল শৌভিকের। সঙ্গে প্রকাশ্যে এল আরও এক তথ্য।

অগস্ট মাসে নিয়োগ দুর্নীতিতে ধৃত মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপার জামিন মঞ্জুর করেছিল আলাদত। ১ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ড দিয়ে জামিন পেয়েছিলেন। তবে, জামিনের বিনিময়ে একাধিক শর্ত চাপিয়ে দিয়েছে আদালত। তাঁকে পাসপোর্ট জমা রাখা হয়েছে। বিদেশযাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি আছে আদালত। আজ ছিল মানিক ভট্টাচার্যের ছেলের জামিনের মামলার শুনানি। আর সেই শুনানিতে জামিন খারিজ হল শৌভিকের। সঙ্গে আবার নতুন বিপদের মুখে পড়েছেন শৌভিক।

নতুন তথ্য সামনে এসেছে শৌভিকের মামলা। অভিযোগ উঠেছে, তিনি শহরের একাধিক নামী ক্লাবের মাধ্যমে টাকার লেনদেন করতেন। এমনকী শিক্ষা প্রতিষ্ঠানেও সরাসরি যোগাযোগ ছিল তাঁর। ক্লাব ও শিক্ষা প্রতিষ্ঠানের নাম করে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। তবে, এই দাবিতে যদিও আপত্তি জানিয়েছেন শৌভিকের পক্ষের আইনজীবী। আপাতত ইডির নথি থেকে পাওয়া এই সব তথ্যে আপত্তি করে হলফনামা দেওয়ার আর্জি করেছেন। শৌভিকের আইনজীবী দাবি করেছেন, শৌভিকের বিরুদ্ধে কোনও সরাসরি অভিযোগ নেই। তিনি এমন কাজে জড়িত নন। আইনজীবী আরও বলেন, শৌভিকের মাকে আগেই তথ্য প্রমাণের অভাবে জামিন দিয়েছে আদালত। সে একই কারণে তাঁকেও জামিন দেওয়া হোক।

কিন্তু, শুক্রবার শৌভিকের জামিন মঞ্জুর হয়নি। সে কারণে তাঁর আইনজীবী হলফনামা দেওয়ার কথা বলেন। সোমবার মামলার পরবর্তী শুনানি। এখন দেখার এই মামলার শেষ পর্যন্ত কী মোড় নেয় তাই দেখার। সে যাই হোক, আজ জামিন পেলেন না মানিক পুত্র শৌভিক। উঠল ক্লাবের মাধ্যমে টাকা নেওয়া অভিযোগ। যা নিয়ে চলছে তদন্ত। 

 

আরও পড়ুন

শিক্ষক নিয়োগ দুর্নীতি তদন্তে রিপোর্ট জমা দিল সিবিআই, উঠে এল টুইন টাওরা ও বুজ খালিফা-র উপমা

Asansol : ৫৫ টাকার জন্য চলল দু'রাউন্ড গুলি! আসানসোলের পেট্রোল পাম্পে অদ্ভুত আচরণ দুষ্কৃতীদের

Weather Update: নিম্নচাপ ও মৌসুমি অক্ষরেখার যুগলবন্দিতে ভারী বৃষ্টি রাজ্যে, দেখে নিন আজ ভাসবে কোন কোন জেলা

 

 

Share this article
click me!