Weather Update: শুক্রবারও দিনভর বৃষ্টি, উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি বাড়ার সম্ভাবনা, ভারী বৃষ্টি কলকাতাতেও

বজ্রবিদ্যু-সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে।

Ishanee Dhar | Published : Sep 15, 2023 6:08 AM IST

বঙ্গোপসাগরে চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। ইতিমধ্যেই ওড়িশা উপকূল পেরিয়ে ছত্তীসগঢ়ের কাছাকাছি পৌঁছেছে নিম্নচাপটি। যার জেরে নাগারে বৃষ্টি কলকাতা সহ সংলগ্ন জেলাগুলিতে। আলিপুর সূত্রে খবর এক্ষুণি বৃষ্টি থামার কোনওন সম্ভাবনা নেই বঙ্গে। বৃষ্টি বাড়তে পারে উপকূলের জেলাগুলিতেও। হাওয়া অফিস জানাচ্ছে, শুক্রবারও বাংলার উপকূলবর্তী জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। বজ্রবিদ্যু-সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই শুক্রবার ভোর থেকে শুরু হয়েছে বৃষ্টি। শুক্রবার ভোর থেকেই অবিরাম বৃষ্টি কলকাতা-সহ পার্শ্ববর্তী অঞ্চলে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি আরও বাড়বে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস। বৃষ্টি হচ্ছে কলকাতা ও সংলগ্ন দুই পরগনা, হাওড়া, হুগলিতে। বৃষ্টি সারা দিনই থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ওড়িশা উপকূল সংলগ্ন উত্তর-পশ্চিম এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত নিম্নচাপের জেরেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হচ্ছে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

নিম্নচাপ ছাড়াও ঝাড়খন্ড থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত মৌসুমী অক্ষরেখার নিম্নচাপের সঙ্গে যুগলবন্দিতেই রাজ্যের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টিও হচ্ছে। টানা বৃষ্টির জেরে অনেকটাই কমেছে রাজ্যের তাপমাত্রাও। তবে বজায় আছে আর্দ্রতাজনিত অস্বস্তি। শুক্রবার রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ৯৫ শতাংশ। কলকাতার পাশাপাশি হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার বিক্ষিপ্ত এলাকাতেও ভোর থেকেই বৃষ্টির সম্ভাবনা। এ ছাড়া উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়্গ্রাম, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান জেলার বিক্ষিপ্ত এলাকায় হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী চার-পাঁচ দিন বৃষ্টি চলবে রাজ্যজুড়ে।

Share this article
click me!