Breaking News: আরও বিপাকে কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেস প্রার্থী, মহুয়ার বিরুদ্ধ আর্থিক তছরুপের মামলা ইডির

আরও বিপাকে মহুয়া মৈত্র। এবার এনফোর্সমেন্টি ডিরেক্টরেট কৃষ্ণনগেরর তৃণমূল কংগ্রেস প্রার্থীর বিরুগ্ধে আর্থিক তছরুপের অভিযোগে মামলা দায়ের করেছে

Saborni Mitra | Published : Apr 2, 2024 1:53 PM IST / Updated: Apr 02 2024, 07:35 PM IST

আরও বিপাকে মহুয়া মৈত্র। এবার এনফোর্সমেন্টি ডিরেক্টরেট কৃষ্ণনগেরর তৃণমূল কংগ্রেস প্রার্থীর বিরুগ্ধে আর্থিক তছরুপের অভিযোগে মামলা দায়ের করেছে। তৃণমূল কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে টাকা নেওয়া ও তার বিনিময় সংসদে প্রশ্ন করার অভিযোগ আগেই ছিল। ক্যাস -অন- কোয়ারি মামলায় আগে দুইবার তাঁকে কেন্দ্রীয় এজেন্সি সিবিআই জিজ্ঞাসাবাদের জন্য ডেকেও পাঠিয়েছিল। কিন্তু ব্যস্ত রয়েছে- এই কথা বলে হাজিয়া এড়িয়ে গিয়েছিলেন। কিন্তু সিবিআই-এর সেই মামলার ওপর ভিত্তি করেই এবার মহুয়ার বিরুদ্ধে আসরে নামল ইডি।

ক্যাস- অন - কোয়ারি মামলায় মহুয়া মৈত্রকে সংসদ থেকে বহিষ্কার করা হয়েছিল। এই মামলার তদন্ত করছে সিবিআই। সম্প্রতি তাকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে তলব করা হয়েছিল। কিন্তু ব্যস্ততার কারণ দেখিয়ে হাজিয়া এড়িয়ে যান মহুয়া। তার এক দিন পরেও মহুয়ার বিরুদ্ধে মামলা দায়ের করে ইডি। তবে এর আগেই মহুয়া মৈত্র ও দর্শন হিরানন্দানিকে ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট বা FEMA লঙ্ঘনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডি আগেই সমন পাঠিয়েছিল।

দুর্নীতি বিরোধী ন্যায়পাল লোকপালকে ইস্যু করে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে মহুয়ার বিরুদ্ধে টাকা নিয়ে প্রশ্ন করার অভিযোগ করেছিলেন। তারপরই এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়েছিল সংসদ। মহুয়ার বিরুদ্ধে তদন্তের জন্য কমিটিও গঠন করা হয়েছিল। সেই সময়ই মহুয়ার সাংসদ পদ বাতিল হয়েছিল। কিন্তু নির্বাচনে মহুয়ার ওপর বাজি ধরেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে কৃষ্ণনগরের প্রার্থী করা হয়েছ। তাঁর সমর্থনে কৃষ্ণনগরে জনসভা করে নির্বাচনী প্রচারও শুরু করেন মমতা।

কৃষ্ণনগরের জনসভা মহুয়ার সাংসদ পদ খারিজ নিয়ে বিজেপিকে নিশানা করেছিলেন। তিনি বলেন, মহুয়া লোকসভায় স্পষ্ট কথা বলে, তথ্য প্রমান দিয়ে কথা বলে, সেই কারণেই তাঁকে লোকসভা থেকে তাড়িয়ে দিয়েছে। বিজেপির বিরুদ্ধে কথা বলে বলেও মহুয়াকে শাস্তি দেওযা হয়েছে। তিনি তারপরই লোকসভা নির্বাচনে মহুয়ার জয় নিয়ে আশা প্রকাশ করেন। বলেন মহুয়াকে একালার মানুষ জিতিয়ে যোগ্য জবাব দেবেন। এটাই লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রথম দলীয় জনসভা। এই জনসভা থেকেই মমতা স্পষ্ট করে জানিয়ে দেন এই রাজ্যে কোনও জোট হয়নি। তিনি ইন্ডিয়া জোটের সদস্য বলেও দাবি করেও বলেন এই রাজ্যে যা হয়েছে সেটা ঘোঁট হয়েছে। তিনি বলেন, কেরলে বাম আর কংগ্রেস একে অপরের বিরুদ্ধে লড়াই করছে। আর এই রাজ্যে তারা একসঙ্গে লড়ছে। তিনি বলেন সিপিএম বা কংগ্রেসকে ভোট দেওয়ার অর্থ বিজেপিকে সুবিধে পাইয়ে দেওয়া। তিনি আরও বলেন, ইন্ডিয়া জোটের নাম তাঁরই দেওয়া , কিন্তু এই রাজ্যে জোট হয়নি। তারপরই স্বভাবসুলভ ভঙ্গিতে বলেন, 'ভোটের পরে আমি ওটা বুঝে নেব। '

 

Read more Articles on
Share this article
click me!