চুপচাপ বাড়িয়ে দেওয়া হচ্ছে ইলেকট্রিক বিল! টাকা মেটাতে হিমশিম খাচ্ছেন মধ্যবিত্তরা, এর প্রতিবাদে মাঠে নামল অ্যাবেকা

চুপচাপ বাড়িয়ে দেওয়া হচ্ছে ইলেকট্রিকের বিল! টাকা মেটাতে হিমশিম খাচ্ছেন মধ্যবিত্তরা, এর প্রতিবাদে মাঠে নামল অ্যাবেকা

Anulekha Kar | Published : Jul 24, 2024 3:48 AM IST

গরম কাটতে না কাটতেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের। ইলেকট্রিল বিল দেখে আঁতকে ওঠার মতো অবস্থা হয়েছে। গত এক বছর ধরেই বেড়েছে ইলেকট্রিক বিল। কিন্তু কেন বিল বেড়েছে তা বুঝতে পারছেন না অনেক গ্রাহকই।

এক্ষেত্রে ফিক্সড চার্জ প্রায় দ্বিগুণ হয়েছে আবার মিনিমাম চার্জ নতুন করে বসেছে। এদিকে বেশ অনেকটাই বেড়ে গিয়েছে সিএসসি-র বিল।

Latest Videos

এবার বিদ্যুতের বিদ্যুতের বিল বেড়ে যাওয়ার প্রতিবাদে পথে নেমেছিল অল বেঙ্গল ইলেক্ট্রিসিটি কনজিউমার অ্যাসোসিয়েশন তথা অ্য়াবেকা। স্মার্ট মিটার বসানোর প্রতিবাদও করছেন এই সংগঠন।

এ প্রসঙ্গে অ্যাবেকার সাধারণ সম্পাদক সুব্রত বিশ্বাস বলেন, " বর্ধিত ফিক্সড চার্জ ও মিনিমাম চার্জ প্রত্যাহার করতে হবে রাজ্য সরকারকে। মিনিমাম চার্জ বৃদ্ধি করে রাজ্যের ক্ষুদ্রশিল্প ও ক্ষুদ্রকৃষি ধ্বংস করা হচ্ছে। গ্রামীণ ক্ষেত্রে গৃহস্থ গ্রাহকদের ৩০০ ইউনিটের স্ল্যাবে ১৮ পয়সা দাম বাড়ানো হয়েছে। গ্রামীণ বাণিজ্যিক গ্রাহকদের ক্যাটাগরি তুলে দেওয়া হয়েছে। একইসঙ্গে স্মার্টলি গ্রাহকদের টাকা লুঠ করার যন্ত্র স্মার্ট মিটার লাগানোর উদ্যোগ চলছে। এই সব জনবিরোধী কাজের প্রতিবাদে আগামিকাল, বুধবার আমরা পথে নামছি।"

অন্যদিকে এফপিপিএএসের নামে বিদ্যুতের বিলের পরিমাণ বৃদ্ধি করা চলবে না বলেই দাবি করেছে অ্যাবেকা। বহু আগে থেকেই বিদ্যুতের বিল বাড়ানোকে কেন্দ্র করে বিক্ষোভ দেখাচ্ছিল অ্যাবেকা।

অ্যাবেকার তরফে জানিয়েছে, “ মিনিমাম চার্জ ও ফিক্সড চার্জ দ্বিগুণ করেছে। ফিক্সড চার্জ ডোমেস্টিক ক্ষেত্রে প্রতি কিলোওয়াট আগে ছিল ১৫ টাকা এখন হয়েছে ৩০ টাকা। কমার্শিয়ালে ছিল ৩০ টাকা, এখন দিতে হয় ৬০ টাকা। ইন্ডাস্ট্রিয়ালে গ্রাহকদের ক্ষেত্রে মিনিমাম চার্জ দিতে হয়ে ২০০টাকা।”

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024