সাত সকালে জ্যোতিপ্রিয় মল্লিকের সল্টলেকের বাড়িতে ইডি, রেশন দুর্নীতি মামলায় চলছে শহরের আট জায়গায় তল্লাশি অভিযান

সাত সকালে বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সল্টলেকের বাড়িতে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আধিকারিকরা।

Ishanee Dhar | Published : Oct 26, 2023 4:08 AM IST / Updated: Oct 26 2023, 09:55 AM IST

পুজো শেষ হতেই ফের শুরু ইডির নজরদারি। রেশন বণ্টন ‘দুর্নীতি’ মামলায় সাত সকালে বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সল্টলেকের বাড়িতে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আধিকারিকরা। তদন্তকারী সংস্থার সূত্রে জানা যাচ্ছে রেশন ‘দুর্নীতি’ মামলায় বাকিবুর রহমানের গ্রেফতারির পর থেকেই বারবারি উঠে আসছে জ্যোতিপ্রিয় মল্লিকের নাম। এবার বৃহস্পতিবার সাত সকাল থেকেই সল্টলেকের বিসি ব্লকে পাশাপাশি দু’টি বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছে ইডি।

এখানেই শেষ নয়, বৃহস্পতিবার শহরের বিভিন্ন প্রান্তে তল্লাশি চালাচ্ছে ইডি। এদিন সকালে তাঁদের আপ্তসহায়ক অমিত দের নাগেরবাজারের ফ্ল্যাটেও পৌঁছে গিয়েছে ইডি। এদিন সকাল সাড়ে ৬টা থেকে তল্লাশি চালানো হয়। একদিকে তল্লাশি চলছে নাগেরবাজারের ভগবতী পার্ক এলাকার একটি পার্কে, অন্যদিকে স্বামী বিবেকানন্দ রোডের একটি ফ্ল্যাটেও চলছে তল্লাশি অভিযান। ইডি সূত্রে জানা যাচ্ছে বৃহস্পতিবার সকাল থেকে মোট আটটি জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে ইডি। বাকিবুরের সঙ্গে জ্যোতিপ্রিয় মল্লিকের কোনও যোগসূত্র রয়েছে কিনা সেই বিষয়টিও খতিয়ে দেখছে তদন্তকারী সংস্থা।

গত বুধবারই রেশন ‘দুর্নীতি’কাণ্ডে বাকিবুরের কলকাতার কৈখালির ফ্ল্যাটে তল্লাশি চালিয়েছিল ইডি। সেখান থেকে ১০০-এরও বেশি সরকারি দফতরের সিলমোহর পাওয়া গিয়েছে বলে জানিয়েছিল ইডি। এই সিলমোহরের মধ্যে রয়েছে খাদ্য সরাবরাহ সংক্রান্ত বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ১০৯টি স্ট্যাম্প। টানা ৫৩ ঘন্টা ধরে চলে তল্লাশি। শনিবার গ্রেফতার করার আগে টানা ১১ ঘন্টা জেরা করা হয় বাকিবুরকে। সোমবার বাকিবুরকে আদালতে পেশ করবে ইডি। এই বাকিবুরের গ্রেফতারির পর থেকেই উঠে আসছে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নামও।

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটস অ্যাপ চ্যানেলে: https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Share this article
click me!