নিজেকে ‘আইএএস অফিসার’ পরিচয় দিয়ে একের পর এক তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক, গ্রেফতার পুরুলিয়ার যুবক

পুলিশ জানিয়েছে যে, খুঁজে খুঁজে আর্থিকভাবে উন্নত পরিবারের মেয়েদেরকেই টার্গেট করত ওই ভুয়ো ‘আইএএস অফিসার’। তাঁদের থেকে প্রচুর টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করত।

Web Desk - ANB | Published : Jun 12, 2023 10:53 AM IST / Updated: Jun 14 2023, 12:51 PM IST

প্রেমের ফাঁদ পেতে টাকা হাতানোর ছক, এই ছকেই একের পর এক তরুণীর সঙ্গে প্রতারণা করতে সিদ্ধহস্ত হয়ে উঠেছিল পুরুলিয়ার যুবক। তবে, তা শুধুই প্রেমের ফাঁদ নয়। নিজের পরিচয়টিও ফুলিয়ে ফাঁপিয়ে বিশাল করে দেখাত ওই প্রতারক। কিন্তু, আচমকা এক তরুণীকে বিয়ে করে ফেলার পরেই ধরা পড়ে গেল সমস্ত জালিয়াতি। পুরুলিয়া মফস্বল থানা এলাকার গোপালপুর গ্রামের এই ঘটনায় সারা এলাকা জুড়ে ছড়িয়েছে শোরগোল।

গোপালপুর গ্রামে নিজের পরিবারের সদস্যদের সঙ্গেই থাকত রিকো মাহাতো। খুঁজে খুঁজে আর্থিকভাবে উন্নত পরিবারের মেয়েদের টার্গেট করে তাঁদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলত রিকো। নিজের আর্থিক পরিস্থিতি বোঝাতে সে নিজেকে ‘আইএএস অফিসার’ বলে পরিচয় দিত। এইভাবে বহু তরুণীর কাছ থেকে দীর্ঘ দিন ধরে টাকাপয়সা হাতিয়েছে এই যুবক। ২০১৯ সালে পুরলিয়া মফঃস্বল থানা এলাকার বুড়দা গ্রামের এক তরুণীকে সে বিয়ে করে। আইন মেনে বিয়ে করার সময়ও ওই তরুণী জানতেন যে, তাঁর স্বামী একজন আইএএস অফিসার। কিন্তু, বিয়ের পরেই আসল সত্যিটা প্রকাশ্যে আসে।

বিয়ের পর ওই তরুণী শ্বশুরবাড়ি গিয়ে বুঝতে পারেন যে, তার স্বামী রিকো মাহাতো মোটেই কোনও আইএএস অফিসার নন। এই সত্যিটা জানতে পেরে তিনি রিকোর কাছে বিবাহ বিচ্ছেদ দাবি করেন। কিন্তু, জানা যায় যে, রিকোর পরিবারের সদস্যরা তখন উলটে ওই তরুণীর কাছ থেকেই মোটা অঙ্কের টাকা দাবি করেন। বিপদে পড়ে ওই যুবতীর মা পুলিশের দ্বারস্থ হন। তিনি পুরুলিয়া মফস্বল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

২০২৩ সালের ১১ জুন, রবিবার, মফস্বল থানার পুলিশ পুরুলিয়ার চাষ রোড থেকে রিকো মাহাতোকে গ্রেফতার করে। এরপর ধৃত যুবককে সোমবার পুরুলিয়া জেলা আদালতে পেশ করা হয়। বিচারপতি তাঁকে জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন-

Kalighater Kaku: নিয়োগ দুর্নীতিতে চাঞ্চল্যকর মোড়! এবার সুজয়কৃষ্ণ ভদ্রের জামাইকে ডেকে পাঠাল ইডি
নাইরোবিতে বাজছে সত্যজিৎ-এ আর রহমান-হ্যারি বেলাফন্টে, অপূর্ব সমন্বয় ঘটিয়েছেন বাঙালি শিল্পী অনন্যা

Cyclone Biparjoy: প্রবল বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার দাপট, ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ নিয়ে নরেন্দ্র মোদীর জরুরি বৈঠক

Share this article
click me!