অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডলকে নিয়ে প্রথমবার মুখ খুললেন ফিরহাদ হাকিম, সংবাদমাধ্যমের সামনে কী বললেন তিনি?

“যখন কাজে গিয়েছিলাম, দেখেছিলাম, ও (সুকন্যা) মানসিকভাবে অবসাদে ছিল”, সাংবাদিকদের জানালেন কলকাতার মেয়র। 

Web Desk - ANB | Published : Apr 30, 2023 10:11 AM IST

গরু পাচার কাণ্ডে দিল্লিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের প্রশ্নের উত্তরে অসঙ্গতি মেলায় বুধবার গ্রেফতার হয়েছেন কেষ্ট-কন্যা সুকন্য়া মণ্ডল। ৩ দিনের ইডি হেফাজত শেষে রবিবার তাঁকে তোলা হয় রাউস অ্যাভিনিউ কোর্টে। ৩০ এপ্রিল বিচারক নরেশ কুমার লাকা ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন সুকন্যাকে। ১২ মে আবার তাঁকে পেশ করা হবে রাউস আদালতে। এই পরিস্থিতিতে তাঁর মানসিক অবস্থা নিয়ে পশ্চিমবঙ্গের অন্দরে প্রথমবার মুখ খুললেন ফিরহাদ হাকিম।

গতকালই জেরা চলাকালীন ইডি অফিসারদের সামনে বারংবার কেঁদে ফেলছিলেন সুকন্যা মণ্ডল। তাঁকে ফাঁসানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। গরুপাচারকাণ্ডে তাঁর নামে থাকা কোম্পানি ও সম্পত্তির বিষয়ে তিনি কিছুই জানেন না এবং কিছুই করেননি বলে জানিয়েছিলেন তিনি। মানসিকভাবেও তিনি বিধস্ত হয়ে পড়েছেন বলে অভিযোগ করেন তাঁর আইনজীবী। বান্ধবী সুতপা এবং বাবা অনুব্রত মণ্ডলের সঙ্গে কথা বলতে চেয়েও তিনি আবেদন করবেন বলে জানিয়েছিলেন। এমতাবস্থায় তাঁর মনের অবস্থা সম্পর্কে গভীর দুঃখপ্রকাশ করেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনি বলেন, “এটা অত্যন্ত দুঃখের ঘটনা। অত্যন্ত দুর্ভাগ্যজনক। বাড়ির সন্তানদের নিয়ে অন্তত প্রতিহিংসার রাজনীতি না করাই ভালো।”

ইডি সূত্রে জানা গেছে, আজই তিহাড় জেলে পাঠানো হবে কেষ্ট কন্যাকে। তিহাড়ের সাত নম্বর সেলে রয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। ঠিক তার পাশের সেল অর্থাৎ, ছ’নম্বর মহিলা সেলেই রাখা হবে সুকন্যা মণ্ডলকে। তাঁর আইনজীবী বিচারকের কাছে আবেদন করেছিলেন সারা দিনে অন্তর দশ মিনিট করে বাবা অনুব্রত মণ্ডল ও বান্ধবী সুতপা পালের সঙ্গে যেন তাঁকে কথা বলতে দেওয়া হয়। পাশাপাশি, জেলে থাকাকালীন ওষুধ ও ধার্মিক বইপত্র রাখতে চেয়েছেন সুকন্যা। এবিষয়ে ইডি জানিয়েছে, তিহাড় জেল কর্তৃপক্ষ যদি অনুমতি দেন তাহলে তাদের এই বিষয়ে কোনও আপত্তি নেই।

মাত্র ৬-৭ মাস আগেই মা ছবি মণ্ডলের প্রয়াণের পর গ্রেফতার হয়েছেন তাঁর বাবা অনুব্রত মণ্ডল। এই দূরত্ব যে সুকন্যার মনে অত্যন্ত খারাপ প্রভাব ফেলছে, সেই বিষয়টিতে দৃকপাত করে ফিরহাদ বললেন, “ওর মা যেভাবে দুই বছর ধরে মৃত্যুর সঙ্গে লড়াই করে মারা গেলেন… ও (সুকন্যা) দু’বছর ধরে হাসপাতালে ছিল। বেরোয়নি। দিন-রাত মায়ের কাছে ছিল। তারপর যখন কাজে গিয়েছিলাম, দেখেছিলাম মানসিকভাবে অবসাদে ছিল। তারপর বাবা গ্রেফতার হল। মেয়েটার মনের উপর দিয়ে কী যাচ্ছে, বাবা হিসেবে আমি তা অনুভব করছি। আমি বাবা হিসেবে অত্যন্ত ব্যথিত।”

আরও পড়ুন-

Ukraine Kali: যুদ্ধের আকাশে উড়ছে মা কালীর স্কার্ট? ইউক্রেন প্রতিরক্ষা দফতরের ছবি দেখে ‘রণচণ্ডী’ হিন্দু ধর্মীয়রা
তালিবানের গলা জড়িয়ে সেলফি তুলেছিলেন ইউটিউবার, তারপর যা ঘটল, শুনে হাড় হিম হয়ে যাচ্ছে নেটিজেনদের

‘ভীষণ মিস করছি’, দিল্লিতে চোখের জলে আকুল সুকন্যা মণ্ডল, ইডির প্রশ্নের মুখে জেরবার কেষ্ট-কন্যা

Read more Articles on
Share this article
click me!