ছবি বিভ্রাট! অয়নের বান্ধবী কামারহাটির শ্বেতার সঙ্গে গুলিয়ে গেল গড়িয়ার শ্বেতা

নিয়োগ দুর্নীতি কাণ্ডে এবার ছবি বিভ্রাট। অয়নের বান্ধবী হিসেবে পরিচিত শ্বেতার সঙ্গে ছবি ব্যবহার করা হল গড়িয়ার শ্বেতার। যা নিয়ে আপত্তি জানিয়েছেন তিনি।

 

Web Desk - ANB | Published : Mar 21, 2023 2:19 PM IST

নিয়োগ দুর্নীতিকাণ্ডে আরও এক রহস্যময়ী নাম কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীদের আতসকাচের তলায়। মহিলার নাম শ্বেতা চক্রবর্তী। তিনি সম্প্রতি ধৃত অয়ন শিলের বান্ধবী এক ঘনিষ্ট বান্ধবী হিসেবেই পরিচিত। রবিবার অয়নের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি পেয়েছে যাতে শ্বেতা চক্রবর্তীর নাম রয়েছে। কিন্তু শ্বেতাকে নিয়ে এখনও পর্যন্ত ইডি কিছুই জানায়নি। তবে মিডিয়াতে শ্বেতা চক্রবর্তীর খবর সকাল থেকেই রমরমিয়ে চলছে। বেশ কিছু টিভি চ্যানেল শ্বেতা চক্রবর্তীর ছবিও সম্প্রচার করেছে। সোশ্যাল মিডিয়ার দৌলতে যে কোনও মানুষের ছবিই এখন হাতের গোড়ায়। তাতেই তৈরি হয়েছে ছবি বিভ্রাট।

একাধিক মিডিয়ায় শ্বেতা চক্রবর্তীর ছবি দেখান হয়েছে। কিন্তু অয়ন শীলের বান্ধবী শ্বেতার বাড়ি নৈহাটিতে। আর অনেক জায়গায় দেখান হয়েছে গড়িয়ার শ্বেতা চক্রবর্তীর ছবি। যা নিয়ে রীতিমত ধোঁয়াসা তৈরি হয়েছে। মিডিয়ার নিজের ছবি দেখে রীতিমত অস্বস্তিতে গড়িয়ার শ্বেতা। তিনি বলেছেন তিনি নিয়োগ দুর্নীতির সঙ্গে তাঁর কোনও যোগ নেই। কামারহাটি পুরসভাতে তিনি কাজও করেন না। তবে গড়িয়ার শ্বেতার পরামর্শ ছবি ব্যবহারের ক্ষেত্রে সচেতন হওয়া জরুরি।

শ্বেতা আরও বলেছেন, সকাল থেকে মিডিয়া আর সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি দেখতে পেতে তিনি অস্বস্তিতে পড়ে গিয়েছিলেন। তিনি বলেছেন তাঁর সঙ্গে যেমন হয়েছে তা অন্য যে কোনও মানুষের সঙ্গেও হতে পারে। তাই এই বিষয়ে সচেতন হওয়া জরুরি। তিনি বলেছেন, তিনি কামারহাটি পুরসভায় কাজ করেনন না। আগে মডেলিং করেন। একন অনলাইন কনটেন্ট তৈরি করেন। শ্বেতা আরও বলেছেন তাঁদের দুজনেই দেখতে আলাদা। তাই সচেতন হলে এই ভুল হত না।

গ়ড়িয়ার শ্বেতা নিজের কথা জানিয়েছেন। তবে এখনও পর্যন্ত নিয়োগ দুর্নীতিকাণ্ডে নৈহাটির এখনও প্রকাশ্যে আসেননি। তবে গড়িয়ার শ্বেতা জানিয়েছেন তিনি সংবাদ মাধ্যমে থেকে দূরে থাকেন। তাই নিয়োগ দুর্নীতি নিয়ে তাঁর ব্যক্তিগত কোনও মতামত নেই। অয়ন শিলকে তিনি চেনেননা। অনলাইন কনটেন্ট তৈরি করেই তাঁর রোজগারপাতি হয়।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত অয়ন শীলকে সোমবার পেশ করা হয়েছে আদালতে। শান্তনু বন্দ্যোপাধ্য়ায়ের ঘনিষ্ট হিসেবে প্রথমে নিয়োগ দুর্নীতিকাণ্ডে নাম জড়িয়ে পড়েছিল অয়নের। কিন্তু তাঁকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে আরও একাধিক তথ্য হাতে আসে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। ইডি সূত্রের খবর শান্তনু-কুন্তল এমন কি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের সঙ্গেও যোগাযোগ ছিল অয়ন শীলের। এদিন আদালতে ইডি অয়নকে নিজেদের হেফাজতে নিয়ে আরও জিজ্ঞাসাবাদের করতে চায় বলে আবেদন জানিয়েছে।

আদালতে ইডি দাবি করেছে, নিয়োগ দুর্নীতি মামলায় অয়ন, কুন্তল আর শান্তনু মোটামুটি একই রেখায় অবস্থান করছে। ইডি আদালতে জানিয়েছে, অয়নের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি ঘেঁটে তারা মোটামুটি ৫০ কোটি টাকা লেনদেনের তথ্য পেয়েছে। অয়নের হাত থেকেই টাকা পার্থর কাছে পৌঁছাত বলেও জানতে পেরেছে ইডি।

আরও পড়ুনঃ

তিহার জেলে অনুব্রত মণ্ডল, গরু পাচার-কাণ্ডে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল্লির আদালতের

মৃত্যুদণ্ডের সাজা দিতে ফাঁসিকাঠে ঝোলানো কি জরুরি? কেন্দ্রীয় সরকারের মতামত চাইল সুপ্রিম কোর্ট

মমতা বন্দ্যোপাধ্যায় ২ দিনের জন্য ধর্নায় বসছেন, কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ মুখ্যমন্ত্রীর

Share this article
click me!