বীরভূমের কয়লাখনিতে কাজ চলাকালীন বিস্ফোরণ! চাকরি এবং ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের

বীরভূমের বিস্ফোরণে মৃতদের পরিবার পিছু আর্থিক সাহায্য ঘোষণা করল রাজ্য সরকার। 

Subhankar Das | Published : Oct 7, 2024 12:43 PM IST

বীরভূমের বিস্ফোরণে মৃতদের পরিবার পিছু আর্থিক সাহায্য ঘোষণা করল রাজ্য সরকার। সোমবার, এক সাংবাদিক বৈঠক থেকে মুখ্যসচিব মনোজ পন্থ জানান, মৃতদের পরিবার পিছু ৩২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হবে। সেইসঙ্গে, পরিবারের একজনকে চাকরি দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

সোমবার সকালে গঙ্গারামচক কয়লাখনি থেকে কয়লা উত্তোলনের জন্য একটি বিস্ফোরণ ঘটানো হয়েছিল। কিন্তু ভিতরে যে শ্রমিকরা কাজ করছিলেন, তা খেয়াল ছিল না কারও। আর সেই অসাবধানতা থেকেই শ্রমিকরা চাপা পড়ে যান। এরপর ৫ জনের দেহ উদ্ধার হয় সেখান থেকে।

Latest Videos

তারপর আরও দুজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। কিন্তু প্রশ্ন উঠছে যে, নেহাৎই অসাবধানতাবশত বিস্ফোরণ ঘটল? তাছাড়া কয়লা উত্তোলনের জন্য বিস্ফোরণ ঘটানোর সময় ভিতরে কেউ রয়েছে কি না, তা দেখা হল না কেন? এই দুর্ঘটনার দায় কার?

এই পরিস্থিতিতে সোমবার, বিকেলের দিকে নবান্ন থেকে মুখ্যসচিব মৃতদের পরিবার পিছু আর্থিক সাহায্য এবং মৃতদের পরিবারের একজন সদস্যের চাকরির ঘোষণা করলেন। উল্লেখ্য, খয়রাশোলের এই খনিটি পিডিসিএলের লিজ নেওয়া। যা রাজ্য সরকারের অধীনস্থ একটি সংস্থা।

জানা যাচ্ছে, সোমবার সকালে গঙ্গারামচক কয়লাখনি থেকে কয়লা উত্তোলনের জন্য একটি বিস্ফোরণ ঘটানো হয়। কিন্তু ভিতরে যে শ্রমিকরা কাজ করছিলেন তখনও, তা কারও খেয়ালই ছিল না। আর সেই অসাবধানতা থেকেই শ্রমিকরা চাপা পড়ে যান। পরে ৫ জনের দেহ উদ্ধার হয় সেখান থেকে। পরে আরও দুজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

‘প্রশাসনিক ব্যবস্থা খুব খারাপ জায়গায় আছে’ Kalyani বিজেপি বিধায়ক Ambika Roy-এর বিস্ফোরক মন্তব্য!
কুলতলীর ঘটনার প্রকাশ্যে আসার দিনেই Mamata-র ডান্ডিয়া নাচ #shorts #mamatabanerjee
জয়নগর কাণ্ডে বড় আপডেট! দেখুন সরাসরি | Jaynagar | Bangla News | Asianet News Bangla
Kalyani JNM Hospital-এর মর্গের সামনে রণক্ষেত্র! বাম বিজেপির তীব্র সংঘর্ষে উত্তাল পরিস্থিতি!
'রাজ্যের চেয়ে বড় গুন্ডা মমতার পুলিশ' কুলতলীর ঘটনায় গর্জে উঠলেন ফাল্গুনী পাত্র | Kultali Incident