মিছিলে অংশগ্রহণকারীর সংখ্যা জানতে চেয়ে বিপাকে সরকার পক্ষের আইনজীবী, তুলোধনা বিচারপতির

১ অক্টোবর চিকিৎসকদের মিছিলের অনুমতি দিয়েছে হাইকোর্ট। মঙ্গলবার কলেজ স্কোয়ার থেকে রবীন্দ্র সদন পর্যন্ত হবে মিছিল। বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত মিছিল হবে। মিছিলে কতজন অংশ নেবেন তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সরকারের আইনজীবী। 

Sayanita Chakraborty | Published : Oct 1, 2024 2:32 AM IST / Updated: Oct 01 2024, 08:03 AM IST

আজ অর্থাৎ ১ অক্টোবর চিকিৎসকদের মিছিলের অনুমতি দিল হাইকোর্ট। মঙ্গলবার কলেজ স্কোয়ার থেকে রবীন্দ্র সদন পর্যন্ত হবে মিছিল। বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত মিছিল হবে। এদিন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের এজলাসে মামলা উঠেছি।

শুনানি চলাকালীন আইনজীবী বলেন,ওই মিছিলে কতজন অংশ নিচ্ছেন, সেই সংখ্যা রাজ্যের কাছে স্পষ্ট করে জানাতে হবে। পাল্টা চিকিৎসকদের পক্ষের আইনজীবী বলেন, আমরা আমাদের সদস্যদের সংখ্যা জানতে অবশ্যই পারি। তবে সাধারণ মানুষ যদি নিজে থেকে এই মিছিলে যোগদান করেন, তার সংখ্যা আমরা কীভাবে বলব?

Latest Videos

এর পরই মন্তব্য করেন বিচারপতি। তিনি প্রশ্ন করেন, মনে করুন এই মিছিলে যদি ১০ লক্ষ সাধারণ নাগরিক শান্তিপূর্ণ ভাবে প্রতিবাদ জানাতে স্বতঃস্ফূর্তভাবে যোগ দেন, তাহলে ত তাদের প্রতিবাদ জানানোর অধিকার নেই? এটা তো তাদের সাংবিধানিক অধিকার। যে এলাকায় ১৪৪ ধারা নেই, সেখানে যদি সাধারণ মানুষ প্রতিবাদ জানাতে শুরু করেন, তাহলে রাজ্যে কি ট্রাফিকের কারণ দেখিয়ে বাধা দিতে পারে? তিনি বলেন, পুজোয় লক্ষ লক্ষ মানুষের ভিড় যেখাবে পুলিশ নিয়ন্ত্রণ করে, প্রতিবাদের মিছিলও সেভাবেই নিয়ন্ত্রণ করা হয়।

বিচারপতি বলেন, যারা পুজো করেন ঠিক কত মানিষ আসবেন তারা কি জানেন? গত বছর আমি সুরুচি সংঘতে গিয়েছিলাম। হাজার হাজার দর্শক যান। পুলিশ ও স্বেচ্ছাসেবক পর্যাপ্ত থাকেন। সবকিছু ভালোভাবে নিয়ন্ত্রণ করেন তারা। বিচারপতি আরও বলেন, গোটা কলকাতাতেই ১৪৪ ধারা জারি করে দিন, তাহলে আর কোথাও কোনও মিটিং মিছিল হবে না।

 

 

Share this article
click me!

Latest Videos

RG Kar মিছিলে 'কাশ্মীর মাঙ্গে আজাদি' স্লোগান #rgkarprotest #shorts #jadavpur
কলকাতার গলি থেকে বম্বের ফুটপাত, কেমন ছিল জার্নি? দেখুন কী বললেন মিঠুন চক্রবর্তী | Mithun Chakraborty
'মমতা দেশবিরোধীদের লালন পালন করে', 'আজাদি' স্লোগান ইস্যুতে বিস্ফোরক শুভেন্দু | Suvendu Adhikari
'গদ্দার হঠাও ভাঙড় বাঁচাও' | Saayoni Ghosh #shorts #tmc #bhangar #saayonighosh
ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে বিস্ফোরক হিরণ! শুনলে চমকে যাবেন! | Hiran Chatterjee | Ghatal | Dev TMC MP