Holi Weather: দোলের দিন কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? বজ্য বিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্ভাবাস হাওয়া অফিসের

আলিপুর হাওয়া অফিসের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী কাল থেকে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ থাকবে মেঘলা। হালকা বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

 

Saborni Mitra | Published : Mar 24, 2024 1:55 PM IST

দোলের দিনও আকাশের মুখ ভার থাকতে পারে। তেমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। শুধু তাই নয়, কয়েকটি রাজ্যের জন্য বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। দক্ষিণবঙ্গ সদ্যো বৃষ্টির রেশ কাটিয়ে উঠেছে। তারপর আবারও বুধবার থেকে দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আলিপুর হাওয়া অফিসের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী কাল থেকে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ থাকবে মেঘলা। হালকা বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রার পারদ ৩৪ ডিগ্রির আসেপাশে থাকবে। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। প্রায় একই রকম আবহাওয়া থাকবে হাওড়া, দমদম ও সল্টলেকে। মঙ্গলবারও আকাশ থাকবে মেঘলা। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বুধবার গোটা রাজ্যেই বৃষ্টি সম্ভাবনা রয়েছে।

তবে আলিপুর হাওয়া অফিসের দেওয়া তথ্য অনুযায়ী রবিবার থেকেই উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামিকাল অর্থাৎ দোলের দিন উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গের আবহাওয়া থাকবে পরিষ্কার। তবে হাওয়া অফিস কমলা সতর্কতা জারি করেছে দার্জিলিং জেলার জন্য। তবে ২৬ মার্চ থেকে ২৭ মার্চ - মঙ্গল ও বুধবার পর্যন্ত গোটা রাজ্যে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

যার অর্থৎ সোমবার থেকে রাজ্যের বেশ কয়েকটি জায়গায় বৃষ্টি হবে। সোমবার দোল যাত্রা। সাধারণত বসন্তকালে মনরোম আবহাওয়ায় রঙের উৎসব হয়ে থাকে। তবে এবার রাজ্যের কয়েকটি এলাকার মানুষকে বৃষ্টির মধ্যেই রঙের উৎসবে মাততে হতে পারে। গত সপ্তাহেই বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায়। তাতে তাপমাত্রার পারদ কিছুটা নামলেও গত দুই দিনে তাপমাত্রার পারদ কিছুটা করে বাড়ছিল। তারপর আবারও অকাল বৃষ্টির কারণে তাপমাত্রা কিছুটা নামতে পারে বলেও পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুনঃ

Healthy food: নিয়মিত খান মাশরুম, ছবিতে দেখুন এর স্বাস্থ্যকর উপকারিতাগুলি

Mahua Moitra: 'সিবিআই তদন্ত রাজনৈতিক উদ্দেশ্যে', লম্বা চিঠিতে মহুয়ার অভিযোগ নির্বাচন কমিশনকে

Holi 2024: হোলির দিনে চন্দ্রগ্রহণের কারণে অশুভ প্রভাব পড়তে পারে এদের ওপর, সমস্যা আসতে পারে একাধিক

 

Read more Articles on
Share this article
click me!