Howrah: সংঘর্ষ এড়াতে গিয়ে সোজা বাঁধে ধাক্কা মারল বিদেশী জাহাজ, হাওড়ার গড়চুমুকে আটকে পণ্যবাহী জাহাজ

ঘটনার জেরে ভেঙে গিয়েছে নদীর বাঁধও। ঘটনাটি ঘটেছে হাওড়ার গড়চুমুকে। হাওড়ার এই পর্যটন কেন্দ্র দিয়ে নদী পথে যাতায়াত করে প্রচুর পণ্যবাহী জাহাজ।

Web Desk - ANB | Published : Aug 2, 2023 3:37 PM IST

ভরা বর্ষায় নদীর চরে এসে ধাক্কা দিল পণ্যবাহী জাহাজ। ঘটনার জেরে ভেঙে গিয়েছে নদীর বাঁধও। ঘটনাটি ঘটেছে হাওড়ার গড়চুমুকে। হাওড়ার এই পর্যটন কেন্দ্র দিয়ে নদী পথে যাতায়াত করে প্রচুর পণ্যবাহী জাহাজ। এদিনও পণ্য নিয়ে কলকাতার দিকে যাচ্ছিল একটি জাহাজ। আচমকাই সামনে চলে আসে অপর একটি জাহাজ। কলকাতা থেকে হলদিয়ার দিকে যাচ্ছিল ওই জাহজটি। উলটো দিকের জাহাজটিকে জায়গা দিকে গিয়ে আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে জাহাজটি। সোজা গিয়ে ধাক্কা মারে গড়চুমুক পর্যটন কেন্দ্রের নদীর চরে। ফলে নদীর চরেই আটকে পড়ে জাহাজটি। বেলা ১১টা ২০ মিনিট নাগাদ এই ঘটনাটি ঘটে।

তবে এখানেই শেষ নয়, জাহাজের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে নদী বাঁধও। বর্ষার সময় বাঁধ ক্ষতিগ্রস্থ হওয়ায় আতঙ্কিত এলাকাবাসী। কলকাতা বন্দরের সিনিয়র জনসংযোগ আধিকারিক সঞ্জয় মুখোপাধ্যায় জানিয়েছেন, মূলত যান্ত্রিক গোলযোগের কারণেই এই দুর্ঘটনা। স্টিয়ারিং আটকে যাওয়ার কারণেই এমন কাণ্ড বলে জানানো হয়েছে। MTT সিঙ্গাপুর মালয়েশিয়ার কেলং বন্দর থেকে কলকাতার নেতাজি সুভাষ ডকে আসছিল। এই জাহাজটিই ধাক্কা মারে নদীর বাঁধে। ভাঁটার কারণে সরানো যায়নি জাহাজটিকে। ঘটনাস্থল থেকে জাহাজটিকে সরানোর জন্য কলকাতা বন্দর এবং হলদিয়া বন্দর থেকে দুটি বিশেষজ্ঞ টিম পাঠানো হয়েছে। জোয়ার এলে শুরু হবে জাহাজ সরানোর কাজ।

Share this article
click me!