Career News: রেলের চাকরিতে প্রচুর নিয়োগ, বিজ্ঞপ্তি জারি করল পূর্ব রেল

কোন কোন বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন ভারতীয় রেলের শূন্যপদের জন্য, দেখে নিন। 

Sahely Sen | Published : Sep 29, 2023 2:46 AM IST / Updated: Sep 29 2023, 08:30 AM IST

২০২৩-এ ভারতীয় রেলে চাকরি পাওয়ার দুর্দান্ত সুযোগ। নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে পূর্ব রেল। সম্প্রতি কর্তৃপক্ষের তরফে বিজ্ঞপ্তি জারি করে একথা ঘোষণা করা হয়েছে। তিন হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে।

অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ করা হবে। ১৮ বছর বা তার অধিক বয়সি থেকে শুরু করে ২৪ বছর বা তার কম বয়সি চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। চাকরিপ্রার্থীর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, ন্যুনতম মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ। এর পাশাপাশি প্রযুক্তিবিদ্যার শংসাপত্র থাকতে হবে। এই চাকরির জন্য অনলাইনে আবেদন করতে হবে। ইস্টার্ন‌ রেলওয়ের ওয়েবসাইট er.indianrailways.gov.in -এ গিয়ে আবেদন করতে পারবেন ইচ্ছুক চাকরিপ্রার্থীরা। চাকরিতে আবেদন করার শেষ তারিখ হল ২৬ অক্টোবর।

পশ্চিমবঙ্গের একাধিক জায়গায় প্রার্থীদের নিয়োগ করবে রেল। মোট শূন্যপদ রয়েছে ৩১১৫টি। এর মধ্যে শিয়ালদহ ডিভিশনে শূন্যপদ রয়েছে ১৩৮টি, আসানসোল ডিভিশনে ৪১২টি, হাওড়া ডিভিশনে ৬৫৯টি, জামালপুর ডিভিশনে ৬৬৭টি, মালদহ ডিভিশনে ১৩৮টি, কাঁচড়াপাড়া ডিভিশনে ১৮৭ টি ও লিলুয়া ডিভিশনে ৬১২টি শূন্যপদ আছে। আবেদনপত্র থেকে বাছাই করে মেধা তালিকা প্রস্তুত করা হবে। সেই অনুযায়ী নিয়োগ করা হবে।

Share this article
click me!