অভিষেকের সঙ্গে তাঁর বাবা-মাকেও তলব ইডি-র, সম্পত্তির হিসেব নিয়ে হাজিরার নির্দেশ

অভিষেকের পাশাপাশি তাঁর বাবা ও মাকে সময় পাঠাল ইডি। আগামী সপ্তাহে হাজিরার নির্দেশ।

 

Saborni Mitra | Published : Sep 28, 2023 3:00 PM IST / Updated: Sep 28 2023, 08:56 PM IST

তৃণমূল কংগ্রেসের দিল্লি অভিযানের আগে আবারও অভিষক বন্দ্যোপাধ্যায়ের সামনে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের খাঁড়া। যখন তৃণমূল কংগ্রেস দিল্লি যাত্রার প্রস্তুতি নিয়ে ব্যস্ত তখনই দলে নম্বর টু অভিষেক বন্দ্যোপাধ্যায় পেলেন ইডির সমন। অন্যদিকে তাঁর বাবা ও মায়েও হাজিরা দেওয়ার জন্য সমন জারি করেছে ইডি। তাদেরও আগামী সপ্তাহে হাজিরা দিতে হবে। অভিষেক এদিন নিজের সোশ্যাল মিডিয়ায় হ্যান্ডেলে অভিষেক জানিয়েছেন ৩ অক্টোবর সকাল ১০টার সময় হাজিরা দেওয়ার জন্য ইডি তাঁকে তলব করেছে। তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির বৈঠকের দিনেও অভিষেককে তলব করেছিল ইডি। সেই কারণে তিনি সমন্বয় কমিটির বৈঠকে উপস্থিত হতে পারেননি। তবে এবার অভিষেক কোনও পথে যাবেন সেটাই এখন দেখার। সূত্রের খবর লিপস অ্যান্ড বাউন্ডস মামলায় জিজ্ঞাসাবাদের জন্যই অভিষেককে তলব করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে অভিষেক এদিন বলেছেন, 'আবার আজ আবার তারা আমাকে তাদের সামনে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে। আরও একটি সমন পাঠিয়েছে। সেদিন ৩ অক্টোবর দিল্লিতে পশ্চিমবঙ্গের ন্যায্য পাওয়া আদায়ের জন্য প্রতিবাদ আন্দোলন শুরু হবে।' আগামী ২ ও ৩ অক্টোবর দিল্লিতে তৃণমূলের ধর্না অবস্থান রয়েছে। এই কেন্দ্র বিরোধী অবস্থানের নেতৃত্ব রয়েছে অভিষেকের হাতে। কারণ পায়ে চোট পাওয়ার জন্য দিল্লিতে যেতে পারবেন না মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁকে ১০ দিন বিশ্রামের পরামর্শ দিয়েছে চিকিৎসকরা।

 

 

অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের পাশাপাশি তাঁর বাবা ও মাকেও তলব করেছে ইডি। সম্পত্তির বিস্তারিত তথ্য নিয়ে আগামী সপ্তাহে যে কোনও একদিন তাঁদের দুজনকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। লিপস অ্যান্ড বাউন্ডস মামলা আগেই কলকাতা হইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা অভিষেক বন্দ্যোপাধ্যায়েকর মা লতার সম্পত্তির হিসেব চেয়েছিল। সেখানেই তিনি লিপস অ্যান্ড বাউন্ডস-কাণ্ডে অভিষেকের মা লতার সম্পত্তির হিসেব দাখিল করতে নির্দেশ দিয়েছিলেন। কারণ লতা বন্দ্য়োপাধ্যায় একটা সময় ওই সংস্থার ডিরেক্টর ছিলেন। এই মামলার পরবর্তী শুনানি ২৯ সেপ্টেম্বর। তার মধ্যেই এই সংক্রান্ত যাবতীয় তথ্য ইডিকে জমা দিতে নির্দেশ দিয়েছে আদালত। সেই কারণেই ইডি অভিষেকের বাবা ও মাকে তাঁদের সম্পত্তির হিসেব নিয়ে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে।

Read more Articles on
Share this article
click me!