ডিএ ধর্নামঞ্চে আক্রান্ত নওশাদ সিদ্দিকে, 'সংখ্যালঘুদের জন্য কি করেছ'- প্রশ্ন করে ধাক্কা বিধায়ককে

নওশাদ সিদ্দিকর ওপর হামলা ডিএ ধর্নামঞ্চে। মঞ্চের ওপর উঠে ধাক্কা ভাঙড়ের বিধায়ককে। ক্ষুব্ধ আন্দোলনকারী সরকারি কর্মীরা।

 

Web Desk - ANB | Published : Mar 18, 2023 12:02 PM IST / Updated: Mar 18 2023, 05:34 PM IST

ডিএ ধর্নামঞ্চে আক্রান্ত নওশাদ সিদ্দিকি। তাঁর ওপর হামলা চালায় এক অজ্ঞাতপরচয় ব্যক্তি। তবে এখনও পর্যন্ত হামলাকারীর নাম ও পরিচয় জানায়নি পুলিশ। এই ঘটনায় রীতিমত ক্ষুব্ধ অনশনরত রাজ্য সরকারের কর্মীরা। পাশাপাশি ধর্নামঞ্চের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

প্রতিশ্রুতি মতই শনিবার মহার্ঘ্যভাতার দাবিতে অনশনতরদের মঞ্চে উপস্থিত হয়েছিলেন আইএসএফ নেতা তথা ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। তিনি মঞ্চে উপস্থিত হয়ে রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেন। পাশাপাশি একদিনের প্রতীকী অনশনও রাখেন। সরকারি কর্মীদের পাশে থাকার বার্তা দেন তিনি। সেই সময়ই মঞ্চের দিকে এগিয়ে আসেন এক ব্যক্তি। তিনি নওশাদের সঙ্গে কথাও বলেন। তারপরই তাঁর ওপর চড়াও হন। একটি ভিডিও ফুটেটে স্পষ্ট দেখা যাচ্ছে নওসাদকে তিনি রীতিমত ধাক্কা মারছেন। পরিস্থিতি যখন বেসামল হয়ে ওঠে তখনই মঞ্চের দিকে এগিয়ে আসেন আন্দোলনকারী সরকারী কর্মীরা। তারাই আক্রমকারীরকে পাকড়াও করে। এই ঘটনায় রীতিমত উত্তেজনা ছড়ায় ধর্নামঞ্চে।

অন্যদিকে নওশাদ সিদ্দিকি জানিয়েছেন আন্দোলনকারীদের মধ্যে থেকে কেউ তাঁর ওপর হামলা চালায়নি। যে ব্যক্তি এসেছিল সে সম্পর্ণ অজ্ঞাতপরিচয় ব্যক্তি। নওশাদের আশঙ্কা আন্দোলন বানচাল করতেই এজাতীয় পদক্ষেপ করা হচ্ছে।  তবে  তিনি জানিয়েছেন এই হামলার পরেই তিনি রাজ্যের সরকারি কর্মীদের পাশে দাঁড়াবেন। তিনি তাদের আন্দোলনের সঙ্গেই থাকবেন। 

সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ জানান ওই ব্যক্তির কোনও পরিচয় জানা যায়নি। তবে ধৃত ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। পুলিশ ঘোটা ঘটনার তদন্তেরও আশ্বাস দিয়েছে। কিন্তু এই ঘটনার পরই আন্দোলনকারীরা আবারও নিজেদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। তবে পুলিশ এখনও আজ্ঞাতপরিচয় হানমলাকারীর নাম ও উদ্দেশ্য কিছুই জানায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন নওশাদের বক্তব্য শেষ হওয়ার পরেই অজ্ঞাতপরিচয় হামলাকারী মঞ্চের দিকে এগিয়ে আসে। নওশাদের সঙ্গে কথা বলেন। সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য নওশাদ কী কী কাজ করেছেন তা জানতে চাওয়ার পরই আইএসএফ নেতার ওপর চড়াও হয়। নওশাদের উত্তরেরও অপেক্ষা করেনি। তারপরই তাঁকে মারধর শুরু করে দেয়। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন অন্দোলনকারীরা। তাঁরা জানিয়েছেন, অজ্ঞাতপরিচ ব্যক্তি আন্দোলনকারীদের কেউ নয়। কিন্তু প্রশ্ন তারপরেও এই ব্যক্তি কি করে মঞ্চের এত কাছে এল। যৌথ সংগ্রামী মঞ্চের তরফ থেকে জানান হয়েছে তারা ময়দান থানার পুলিশের হাতে এই ব্যক্তিকে তুলে দিয়েছে। এফআইআর করার কথাও চিন্তাভাবনা করা হচ্ছে।

 

Share this article
click me!