'জেল, জরিমানা করে নওশাদ সিদ্দিকিকে রোখা যাবে না', আদালতের বাইরে হঁশিয়ারি ভাঙড়ের বিধায়কের

৩ দিনের পুলিশি হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর শনিবার ভাঙরের বিধায়ক নওশাদ সিদ্দিকীকে নগর দায়রা আদালতে পেশ করা হয়।

Web Desk - ANB | Published : Feb 18, 2023 12:44 PM IST

ফের জেল হেফাজতের নির্দেশ ভাঙরের বিধায়ক নওশাদ সিদ্দিকির। শনিবার নিউ মার্কেট থানার মামলায় নগর দায়রা আদালতে তোলা হয়েছিল তাঁকে। এর আগেও এই মামলায় তাঁকে ৩ দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল আদালত। সেই মেয়াদ শেষ হওয়ার পর আজ আবার তাঁকে আদালতে পেশ করা হয়। আজকেও জামিন না মেলায় প্রশাসনের উদ্দেশে হুঁশিয়ারি দিলেন বিধায়ক নওশাদ সিদ্দিকি। জেল, জরিমানা করে কোনও ভাবেই তাঁকে আটকে রাখা যাবে না বলেও দাবি করেছেন তিনি। এমনকী জেলে আটকে রাখার জন্যই তাঁর বিরুদ্ধে খুনের চেষতার মামলা রুজু করা হয়েছে বলেও অভিযোগ করেন নওশাদ।

৩ দিনের পুলিশি হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর শনিবার ভাঙরের বিধায়ক নওশাদ সিদ্দিকীকে নগর দায়রা আদালতে পেশ করা হয়। এদিন ফের বিধায়ককে পুলিশি হেফাজতে নেওয়ার আর্জি জানান সরকারি আইনজীবী। কিন্তু সেই আর্জি খারিজ করে দেন বিচারক। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত নওশাদ সিদ্দিকীর জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। আদালতের বাইরে এদিন রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়াল বিধায়ক নওশাদ সিদ্দিকী। তিনি বলেন,'জেল, জরিমানা করে নওশাদ সিদ্দিকিকে রোখা যাবে না। মানুষের জন্য লড়াই চলবে।' নওশাদের আইনজীবী এদিন জানিয়েছেন কলকাতা হাইকোর্টে এখনও জামিনের আর্জি বিচারাধীন। তাই নতুন করে জামিনের আর্জি জানানো হয়নি। তবে নওশাদকে পুলিশ হেফাজত থেকে জেল হেফাজতে নেওয়ায় খুশি তিনি।

প্রসঙ্গত, কলকাতায় আইএসএফের সভায় ভাঙরে তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলে বিক্ষোভ দেখায় আইএসএফের কর্মীরা। বিক্ষোভ চলাকালীন আচমকা লাঠিচার্জ করে পুলিশ। পালটা আক্রমনাত্মক হয়ে ওঠে বিক্ষোভকারীরা। শনিবার দুপুরে কার্যত রণক্ষেত্রে পরিনত হয় ধর্মতলা চত্বর। ভাঙরের বিধায়ক নওশাদ সিদ্দিকিকে একপ্রকার টেনে হিঁচড়েই গাড়িতে তোলে পুলিশ। উন্মত্ত জনতাকে আটকাতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। অন্যদিকে বাঁশ, লাঠি নিয়ে পুলিশকে তারা করার অভিযোগ আইএসএফের কর্মীদের বিরুদ্ধে। ভাঙরে তৃণমূলের হামলার প্রতিবাদে শনিবার রাস্তায় বলে অবস্থান বিক্ষোভ দেখায় আইএসএফ-এর কর্মীরা। বিক্ষোভকারীদ্র ছত্রভঙ্গ করতে আচমকাই লাঠিচার্জ করে পুলিশ। পুলিশকে লক্ষ্য করে পালটা চটি, পাথর ছোড়ে বিক্ষোভকারীরা। ঘটনায় আহত হন বিক্ষোভকারীদের পাশাপাশি একাধিক পুলিশকর্মীও। আহত হন বেশ কিছু সংবাদমাধ্যমের কর্মীও।

আরও পড়ুন - 

উত্তর ভারতের প্রথম পরমাণু বিদ্যুৎ কেন্দ্র হচ্ছে দিল্লির কাছেই, রইল বিস্তারিত তথ্য

ভারত-UAE সম্পর্কে নতুন মোড়, আবুধাবিতে প্রথম বাণিজ্য ইউনিট ভারতের

‘দেশে সংকট এলেও মেয়েদের ঋতুস্রাব কিন্তু বন্ধ হয় না’, তুরস্ক-সিরিয়াকে সতর্ক করল বিভিন্ন জরুরি পরিষেবাদায়ী সংস্থা

Share this article
click me!