বেসরকারি হাসপাতালে চিকিৎসা নয়, প্রশাসনিক প্রধান হয়ে সরকারি হাসপাতালেই চিকিৎসা করালেন বাংলার রাজ্যপাল আনন্দ বোস

সূত্রের খবর, বেসরকারি হাসপাতালে তিনি গিয়েছিলেন বটে, তবে, সেখানকার খরচাপাতি শুনে কলকাতার সরকারি হাসপাতালে গিয়েই নিজের চিকিৎসা করিয়েছেন নবাগত রাজ্যপাল।

Web Desk - ANB | Published : Feb 18, 2023 10:59 AM IST

বিজেপি-তৃণমূল দ্বন্দ্বের মধ্যে পড়ে একবার ‘খারাপ’ আরেকবার ‘ভালো’ আখ্যা পেয়ে পেয়ে যখন বারবার শিরোনামে উঠে আসছেন বাংলার নবাগত রাজ্যপাল সিভি আনন্দ বোস, তখন প্রশাসনিক প্রধানের পদে বহাল থেকে সরকারি মন্ত্রী-আমলাদের জন্য এক অভিনব নজির গড়লেন তিনি। রাজ্যের বহু সাধারণ মানুষও যেখানে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা নিয়ে সন্দেহ রাখেন, সেখানে বাংলার সরকারি হাসপাতালের ওপরেই নিজের স্বাস্থ্যের চিকিৎসাভার সঁপে দিলেন খোদ রাজ্যপাল।

এই ঘটনা সম্পর্কে রাজভবন সূত্রে জানা গেছে, বিগত কয়েকদিন ধরে দাঁতের ব্যথায় কষ্ট পাচ্ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এই সমস্যার কারণে ব্যাঘাত ঘটছিল তাঁর দৈনন্দিন ব্যস্ত শিডিউলে। ব্যথার সাথে সাথে শিরশিরানিও চলছিল তাঁর দাঁতে। তাই নয়াদিল্লি থেকে কলকাতায় ফিরে আসার পর প্রথমে তিনি যান দাঁতের চিকিৎসা করাতে। কলকাতার কোনও এক বেসরকারি নার্সিংহোমে গিয়ে সেখানকার চিকিৎসার খরচ শুনে পিছিয়ে আসেন আনন্দ বোস। ব্যথা নিরাময়ের জন্য তিনি তখন সরকারি হাসপাতালের শরণাপন্ন হন।

দাঁতের চিকিৎসা করানোর জন্য বেসরকারি নার্সিংহোম থেকে বেরিয়ে রাজ্যপাল পৌঁছে যান শিয়ালদহের আর. আহমেদ ডেন্টাল কলেজে। সেখানে গিয়ে চিকিৎসার পরিষেবা এবং হাসপাতালের আনুষঙ্গিক ব্যবস্থাপনা দেখে বেশ সন্তুষ্ট হন তিনি। তখনই সিদ্ধান্ত নিয়ে নেন যে, এখানেই নিজের চিকিৎসা করাবেন। মৌলালির কাছে অবস্থিত যে ডেন্টাল কলেজে দীর্ঘ কয়েক বছর ধরেই প্রয়োজনীয় যন্ত্রপাতি থেকে শুরু করে চিকিৎসক, সবকিছুরই ব্যাপক অভাব লক্ষ্য করা যাচ্ছিল, চলতি সপ্তাহে সেখানে গিয়েই খুশি হলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

ফলত, বাংলায় সরকারি হাসপাতালের চিকিৎসা পরিষেবার অভাব নিয়ে বিরোধীরা যখন বারবার অভিযোগ তুলেছে, সেই পরিস্থিতিতে রাজ্যপালের এই সন্তুষ্টির খবরের প্রভাব পড়তে পারে রাজনৈতিক মহলেও। রাজভবন বনাম নবান্নের মধ্যে যখন একটি জটিলতার আবহ তৈরি হয়েছে, তখনই সরকারি হাসপাতালের ব্যবস্থাপনায় খুশি হলেন আনন্দ।

আরও পড়ুন-
লিথিয়াম আবিষ্কার হলেও কি হাল ফিরবে জম্মু-কাশ্মীরের সালাল গ্রামের মানুষদের? চাকরি না পেয়ে হতাশ শিক্ষিত যুবকরা
দুর্ঘটনার কবলে বাম যুবনেতা শতরূপ ঘোষের গাড়ি, ধাক্কা মারার পর শতরূপের পরিবারের সঙ্গেও অভব্য ব্যবহার চালকের
প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ব-শিক্ষক হয়ে কীভাবে গ্রামের অন্দরে প্রাসাদ তৈরি করেছিলেন বাগদার ‘সৎ’ রঞ্জন? তদন্ত চালাচ্ছে সিবিআই

Share this article
click me!